রাবার ড্যামে গোসল করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সৈয়দপুরের তিয়াসের মৃত্যু


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

দিনাজপুরের চিরিরবন্দরের মোহনপুর রাবার ড্যামে গোসল করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সৈয়দপুরের সাজিদ হাসান তিয়াশের (২৪) মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকেলে আত্রাই নদীর মোহনপুর রাবার ড্যামে ওই ঘটনা ঘটে। জানা গেছে, সৈয়দপুর শহরের মুন্সিপাড়ার বাসিন্দা উপজেলা আনসার- ভিডিপির সাবেক কর্মকর্তা মো. গোলাম মোস্তফার পুত্র সাজিদ হাসান (তিয়াস) চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র। 

করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সৈয়দপুরের বাসায় অবস্থান করছিল সে। ঘটনার দিন গতকাল সোমবার দুপুরে তিয়াশ তার বন্ধুদের সাথে মোটরসাইকেলে করে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা আত্রাই নদীর মোহনপুর রাবার ড্যামে ঘুরতে যায়। সেখানে ঘোরাঘুরির পর তারা সেখানে গোসল করতে নামে। পরবর্তীতে সাজিদ হাসান তিয়াশ ও ফাইজুল নামের দুই বন্ধু গোসল করা অবস্থায় আকস্মিক রাবার ড্যামের পানিতে ডুবে যায়। 

এ সময় সিয়ামের অপর বন্ধুরা ঘটনাটি টের পেয়ে তাদের খোঁজাখুঁজি করতে থাকে। এসময় আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে অংশ নিয়ে ফাইজুল এবং তিয়াশকে উদ্ধার করে। পরে একটি মাইক্রোবাসে মুমূর্ষু অবস্থায় উদ্ধার হওয়া দুজনকে চিকিৎসার জন্য দিনাজপুরের এম এ রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায় মেধাবী ছাত্র তিয়াশ। পরে সেখান থেকে তাঁর লাশ সৈয়দপুরের বাসায় পৌঁছুলে  তিয়াসের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবরা তাকে এক নজর দেখার জন্য ছুঁটে আসেন। 

এ সময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তাঁর পরিবারের সদস্য ও অন্যদের  আহাজারিতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে। মঙ্গলবার বেলা ১১টায়  সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে  তাঁকে হাতিখানা কবরস্থানে দাফন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ