সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স এসোসিয়েশনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


মিজানুর রহমান মিলন, 
সৈয়দপুরঃ 

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স এসোসিয়েশন যুব সেবা সংঘের (সুভা) ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে আজ শুক্রবার। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের মধ্যে ছিল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, 

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন, কেক কাটা, আলোচনা সভা, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রশাসক ও সুভার প্রধান পৃষ্ঠপোষক মো. হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন ও সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার  ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল ।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও সুভার প্রধান উপদেষ্টা মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সংগঠনের সভাপতি মো. নওশাদ আনসারী। এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন সাবেক সৈয়দপুর  উপজেলা  নির্বাহী অফিসার ও সুভার প্রতিষ্ঠাতা এস. এম গোলাম কিবরিয়া, 

সভার  প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সাবেক আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. আরিফুল হক সোহেল, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. একরামুল হক ও সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ। 

শেষে সুভার অন্তর্ভুক্ত সংগঠনগুলোর মধ্যে চলতি বছরে স্বেচ্ছাসেবামূলক কাজের মূল্যায়নে তিনটি স্বেচ্ছাসেবী সংগঠনকে ক্রেস্ট প্রদান করা হয়। সংগঠনগুলো হচ্ছে গরীব চিকিৎসা সেবা, অগ্রযাত্রা সমাজ সেবা সংঘ ও হিউম্যানিটি অব সৈয়দপুর। এছাড়াও চলমান করোনা মহামারী পরিস্থিতিতে  সৈয়দপুর উপজেলায় আর্তমানবতার সেবায় স্থানীয় প্রসাশনের পাশাপাশি নিরলস পরিশ্রম ও অসামান্য সহযোগিতার জন্য সভার সঙ্গে সম্পৃক্ত ২৩টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। 

নীলফামারী জেলা প্রশাসক মো.হাফিজুর রহমান চৌধুরীর পক্ষ থেকে ওই সনদপত্র দেওয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র শিক্ষিকা শারমিন আক্তার ও ইঞ্জিনিয়ার মাসুম বিল্লাহ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন,সাংবাদিক, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুভার সকল সদস্য-সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে সভার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রাটি বিমানবন্দর সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুর উপজেলা ২৩টি স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ২০১৮ সালের ১৩ নভেম্বর গঠিত হয় সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার অ্যাসোসিয়েন (সুভা)। ‘আত্মজনের পাশে আমরা . . .শ্লোগানকে সামনে রেখে যাত্রাকালীণ থেকে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা সৈয়দপুর উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ, 

স্থানীয় ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আগত রোগীদের সেবা প্রাপ্তিতে সার্বিক সহযোগিতা, দূর্ঘটনা কবলিত মানুষকে হাসপাতালে পৌঁছানো, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ নানা শ্রেণি ও পেশার মানুষকে বিভিন্ন রকম সাহায্য সহায়তা দিয়ে আসছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ