কক্সবাজারে যুক্ত হলো আরেকটি নতুন থানা

এন আলম আজাদঃ
কক্সবাজার সদরের ঈদগাঁওকে থানা হিসেবে অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। কক্সবাজার জেলা মোট আটটি থানা নিয়ে গঠিত হলেও বর্তমানে নতুন একটি থানা সংযুক্ত হওয়ায় থানার সংখ্যা বেড়ে দাঁড়ালো নয়টি। বর্তমানে কক্সবাজারে নয়টি থানা গুলো হলো- টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর, রামু, মহেশখালী, কুতুবদিয়া, ঈদগাঁ,চকরিয়া এবং পেকুয়া।

এছাড়া আরো ৬টি পুলিশি থানা গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। সেগুলো হলো−চুয়াডাঙ্গার দর্শনা, পদ্মা সেতুর উত্তরপারে পদ্মা সেতুর উত্তর থানা, দক্ষিণপারে পদ্মা সেতুর দক্ষিণ থানা, ঠাকুরগাঁওয়ে ভুল্লী, ভাসানচর, রাঙ্গুনিয়া দক্ষিণ।
সোমবার (২১ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে অনুষ্ঠিত নিকারের সভায় এই অনুমোদন দেওয়া হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।
সভা শেষে সচিবালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

মোহাম্মদ শফিউল আলম বলেন, সভায় এই প্রস্তাবসহ মোট ১৫টি প্রস্তাব অনুমোদন করেছে নিকার। এর মধ্যে একটি নতুন পৌরসভা গঠন (সিলেটের বিশ্বনাথপুর), সাতটি পুলিশি থানা গঠন, বাকিগুলো হচ্ছে পৌরসভা সম্প্রসারণ করার প্রস্তাব।
এছাড়া যেসব পৌরসভা সম্প্রসারণ করার প্রস্তাব দেওয়া হয়েছে সেগুলো হলো−গোপালগঞ্জ, মোংলা, নারায়ণগঞ্জ, কালিয়াকৈর ও কুমিল্লার আদর্শনগর সদর। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ