কিশোরগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারীঃ
 

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি দপ্তরের সম্মেলন কক্ষে উপজেলার বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্থ কৃষকদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

এসময় উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারী পাইলট,স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হাবিবুর রহমান,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তুষার কান্তি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন বাবুল,এমপি প্রতিনিধি ও উপজেলা জাতীয় পার্টির আহবায়ক রেজাউল আলম স্বপন,

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকার,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক খাদেমুল মোরসালিন শাকীর প্রমূখ। কৃষি পূণর্বাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি ২০২০-২১ মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বিতরণকৃত বীজ হচ্ছে সরিষা, মসুর, খেসারী, সূর্যমূখী, গম, মুগ, পেঁয়াজ, টমেটো, মরিচ, ভুট্রা ও বোরো ধান বীজ।

প্রধান অতিথি বলেন, সরকার করোনা কালীন সময়ে যেন কোন দূর্ভোগের সৃষ্টি না হয় সেজন্য কৃষকদের মাঝে প্রণোদনা দিয়ে সার্বিক সহযোগীতা করছেন। এ সরকার কৃষি বান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন,কৃষকের আপদ বিপদে সরকার আছে এবং ভবিষ্যতে থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম বলেন,সরকার ঘোষনা দিয়েছে দেশের এক ইঞ্চি মাটিও যেন ফেলে রাখা না হয় সেজন্য সকলকেই দৃষ্টি রাখতে হবে। পরে উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষকদের মাঝে প্রণোদনা দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য