অকথ্য ভাষায় গালমন্দ করে তথ্য মন্ত্রীর সুপারিশ পত্র ছিঁড়লেন চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট

টাকা ছাড়া অস্থায়ী ক্যাম্পে পোস্টিং হয় না কোন আনসার সদস্যের

মো: মনছুর আলম (এম আলম): চট্টগ্রাম জেলার আনসার ও ভিডিপি'তে বিভিন্ন পোস্টিংএ টাকা লেনদেন ছাড়া কোন সুপারিশ চলে না। আনসার সদস্য মো: ওসমান গণির অস্থায়ী ক্যাম্পে পোস্টিং এর আবেদন পত্রে সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী (বর্তমানে পররাষ্ট্রমন্ত্রী) ড. হাছান মাহমুদ এর সুপারিশ দেখে অকথ্য ভাষায় গালমন্দ করে ছিঁড়ে ফেললেন জেলা কমান্ড্যান্ট সাইফুল্লাহ হাবিব।

আনসার সদস্য ওসমাণ গণি জানান, চাকরিতে প্রতি ৩ বছর পরপর ৬ মাসের ছুটি থাকে। পারিবারিক ভাবে অসচ্ছল হওয়ায় ৬ মাস ছুটি না কাটিয়ে অস্থায়ী ক্যাম্পে পোস্টিং দেয়ার জন্য জেলা কমান্ডেন্ট বরাবর গত ৫ ডিসেম্বর ২০২৩ইং তারিখ আবেদন করেন। টাকা ছাড়া পোস্টিং হয় না বলে, তার এলাকার সংসদ সদস্য সাবেক তথ্য ও সম্প্রচার মন্ত্রী (বর্তমানে পররাষ্ট্রমন্ত্রী) এর সুপারিশ নেন আবেদন পত্রে। এই সুপারিশ দেখে অকথ্য ভাষায় গালমন্দ করে জেলা কমান্ডেন্ট ঐ আবেদন পত্র ছিঁড়লেন বলে অভিযোগ তোলেন।

অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, আনসার সদস্যের ছুটিকালীন সময়ে অস্থায়ী ক্যাম্পে পোস্টিং দেয়ার জন্য একটি সিন্ডিকেট ২০ থেকে ৩০ হাজার টাকা ঘুষ নেই এবং বেতন থেকে কিছু অংশ কেটে নেয়ার শর্ত দেয়। এমনকি রদবদলেও বড়মাপের ঘুষ লেনদেন হয়। ঘুষ ছাড়া কোন নেতা, এমপি ও মন্ত্রীর সুপারিশ আমলে নেয় না। সুপারিশ নিয়ে গেলে উলটো হেনস্থার শিকার হতে হয়। এই সিন্ডিকেট ৪ থানা অফিসার সহ বেশ কয়েকজন অস্থায়ী ক্যাম্প কমান্ডারেরা পরিচালনা করে বলে জানায়।

এব্যাপারে আনসার ও ভিডিপি'র চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট সাইফুল্লাহ হাবিবের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ