সৈয়দপুরে ১৪টি কলেজের মধ্যে ১১ টি থেকে ৯৫১ জনের জিপিএ -৫ লাভ শতভাগ তিনটি প্রতিষ্ঠানের


মো. মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের মধ্যে শুধুমাত্র তিনটি কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। কলেজ তিনটি হচ্ছে, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ এবং সাতপাই স্কুল এন্ড কলেজ।

 সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে তিন বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৫২ জন। এর মধ্যে বিজ্ঞানে  বিজ্ঞানে ৩৫৮জন,  মানবিকে ৭১ জন এবং ব্যবসায় শিক্ষায় ২৩ জন। পাশের হার শতভাগ।উল্লিখিত পরীক্ষার্থীর মধ্যে জিপিএ - ৫ পেয়েছে ৩২৩ জন।  তন্মধ্যে  বিজ্ঞান বিভাগের ২৭৬ জন, মানবিকে ৩৭ জন এবং ব্যবসায় শিক্ষায় ১০ জন। 

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে শুধুমাত্র  বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থী ছিল ২৫৫জন। উত্তীর্ণ হয়েছে সকলেই। জিপিএ-৫ পেয়েছে ২২৬ জন। সাতপাই স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ছিল মাত্র ২জন। মানবিক বিভাগে দুইজন পরীক্ষার্থীর দুই জনই পাশ করেছে। পাশের হার শতভাগ। 

এবারে এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর উপজেলায় জিপিএ -৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে থাকা এবং শতভাগ উত্তীর্ণ হওয়ার কলেজের মধ্যে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ (কলেজ শাখা) মো. আক্কাছ আলী সরকার  ফলাফল সম্পর্কে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, বরাবরের মতো এবারও আমাদের প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষার ফলাফল অনেক ভাল হয়েছে। এতে আমরা সন্তোষ্ট ও খুশী হয়েছি। করোনাকালে আমাদের প্রতিষ্ঠানে ক্লাস একদিনের জন্যও বন্ধ থাকেনি।  

করোনা পরবর্তী সময়ে আমরা নিয়মিত ক্লাস করিয়েছি। অপেক্ষাকৃত দূর্বল শিক্ষার্থীদের বাড়তি ক্লাস করানো হয়। আমরা প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের আপ্রাণ চেষ্টায় এ ভাল ফলাফল এসেছে।  সর্বোপরি প্রতিষ্ঠানের অধ্যক্ষ  মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা ও প্রচেষ্টায় এ সফলতা অর্জন সম্ভব হয়েছে বলে জানান তিনি। আর আগামীতেও প্রতিষ্ঠানটি থেকে আরো ভালো ফলাফলের আশবাদ ব্যক্ত করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ