খাস জমি দেওয়ার কথা বলে টাকা আত্মসাত পঞ্চগড় ডিসি অফিসের কর্মচারীকে লিগ্যাল নোটিশ


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের বাসিন্দা ও বর্তমান জেলা প্রশাসক কার্যালয় পঞ্চগড়ের উপপরিচালক স্থানীয় সরকার (ডিডিএলজি) শাখায় অফিস সহায়ক পদে কর্মরত  মোঃ আমজাদ হোসেনকে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে।

তেতুঁলিয়া উপজেলার  নন্দগছ গ্রামের মোঃ ওরিফ উদ্দীনের পূত্র মোঃ আজহারুল ইসলামের নিকট খাস জমি দেওয়ার প্রলোভন দেখিয়ে এক লাখ ৩০ টাকা টাকা হাতিয়ে নেন ওই আমজাদ হোসেন।

পঞ্চগড় আইনজীবী সমিতির এ্যাডভোকেট মো. আব্দুল আল মামুনের স্বাক্ষরিত ওই লিগ্যাল নোটিশ থেকে জানা যায়, অফিস সহায়ক আমজাদ হোসেন এক একর ২০ শতক জমি দেওয়ার কথা বলে সম্প্রতি তার নিকট এক লাখ ৫০ টাকা দাবি করেন। অসহায় দিন মুজুর আজহারুল ইসলাম তার কথায় বিশ্বাস করে তিন দফায় এক লাখ ৩০হাজার টাকা প্রদান করেন।

এরপর অর্থ প্রদানকারি আজহারুল ইসলাম জমির আশায় দিনের পর দিন তার নিকট ধর্ণা দিতে থাকে। এরপর জমি দিবে মর্মে তাকে আশ্বস্ত করেন আমজাদ হোসেন। এক সময় তার টালবাহানা ও প্রলোভনের বিষয়টি বুঝতে পেরে তার নিকট এক লাখ ৩০ হাজার টাকা ফেরত চান। কিন্তু ওই টাকা আজ দিবে কাল দিবে বলে সময়ক্ষেপন করতে থাকে।

কিন্তু র্দীঘ দিনেও সেই টাকা আর দেননি আমজাদ। ফলে মেয়ের বিয়ে ও সংসারের অভাব-অনাটনের জন্য তিনি ওই টাকার জন্যে হন্যে হয়ে ঘুরে সেই টাকা এখনো না পাওয়ায় এ্যাডভোকেট মো. আব্দুল আল মামুনের স্বাক্ষরিত একটি লিগ্যাল নোটিশের মাধ্যমে সাতদিনের মধ্যে টাকা পরিশোধের জন্য নির্দেশ প্রদান করেছেন। নচেৎ তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হইবে বলে তাতে উল্লেখ করা হয়েছে।এদিকে অসহায় দিন মজুর জানান, আমি দিন মুজুরীর কাজ করি। টাকার খুব দরকার মেয়ে বিয়ে দিবো। এ বিষয়ে জেলা প্রশাসনের  হস্তক্ষেপ চান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ