৭ দিন ব্যাপী পর্যটন মেলার আয়োজনে করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি



বিশ্ব পর্যটন দিবসকে সফল করতে  'পর্যটনের নতুন ভাবনা’, এই প্রতিপাদ্য নিয়ে ৭ দিন ব্যাপী পর্যটন মেলার আয়োজনে করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি।

সৈকতের লাবণী পয়েন্টে বসছে আনন্দ-উৎসবের এ মেলা।

শনিবার ২৪ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪ টায় লাবণী পয়েন্টে জেলা প্রশাসন আয়োজিত "সাতদিন ব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভালের বিষয়ক প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান।

তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারে দিনের চেয়ে রাতে পর্যটক বাড়ানোর দিকে এগুচ্ছে। এনিয়ে ট্যুরিস্ট পুলিশ ও বীচ ম্যানেজমেন্ট কমিটি কাজ করছে।

ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, বিশ্বের বুকে দীর্ঘতম সমুদ্র সৈকতকে তুলে ধরতে ও কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে এই আয়োজন।

তিনি বলেন, আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। আমরা চাই কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ন রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকরা এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করুক।’

লাবণী পয়েন্টে আয়োজিত মেলায় ২০০ টি স্টল অংশ নিচ্ছে। এছাড়াও পর্যটন বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন , ঘুড়ি উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানগেম, ক্ষুদ্র -নৃ -তাত্ত্বিক উৎসব, ফানুস উৎসব, ম্যাজিক শো, আতশবাজি, ডিজে শো ও কনসার্ট।

সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও জাতীয় মানের তারকা শিল্পীরা অংশ নিবেন।

হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার বলেন, হোটেল-মোটেল গুলোতে অতিথিরা ভাড়ায় ৩০-৭০ শতাংশ ছাড় । এছাড়াও সকল হোটেল- রেস্তোরাঁয় খাবার ৫০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) বিভীষন কান্তি দাশ, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার চৌধুরী মিজানুজ জামান, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহম্মেদ, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য রেজাউল করিম, এড. রণজিৎ দাশ মুকিম খানসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে মেলা উপলক্ষে বিশেষ টি শার্টের মোড়ক উম্মোচন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ