রামু কাঠালিয়াপাড়ায় চলাচলের রাস্তা বিরোধের জের ধরে চাঁদা দাবির অভিযোগ

 


নিজস্ব প্রতিবেদকঃ

রামু উপজেলার রাজাকুল পশ্চিম ঘোনার পাড়ায় চলাচলের বিরোধের জের ধরে চাঁদা দাবির অভিযোগ করেছে একটি ভুক্তভোগী পরিবার। 

গত ১৭ জুলাই ৩ ঘটিকায় এই ঘটনা ঘটেছে। স্থানীয় একটি শক্তিশালী কুচক্রী মহল এই অসহায় পরিবারের কাছ থেকে তাদের চলাচলের রাস্তাসহ একমাত্র মাথাগোঁজার ঠাঁইটি কেড়ে নিতে চাই। 

জানাযায়, ভুক্তভোগী মাহমুদার বসত ঘরে লাগুয়া চলাচলের রাস্তার ঘটনাকে কেন্দ্র গত রবিবার রামু ফতেখাঁরকুল এলাকার মোস্তাক আহমেদ, পশ্চিম ঘোনারপাড়ার এলাকার

 মোঃ জয়নাল, মোঃ আরফাতুর রহমান, রশিদ আহমেদ, এবং কাঁঠালিয়া পাড়ার নুরুল হক,সহ আরো ৪/৫জন মিলে হঠাৎ করে স্থানীয় মাহমুদা আক্তারের বসত ভিটাতে হামলা চালিয়ে ভাংচুর করে। 

চলাচলের রাস্তার জমিসহ জমি জবর দখলে নিতে চাই তারা। তা না হলে তাদেরকে ২ লক্ষ টাকা চাঁদা দিতে হবে বলে এমনটি দাবি করছেন এই পরিবারের সদস্যরা। ওইসময়  কথা-কাটাকাটির এক পর্যায়ে জেসমিন আক্তারসহ এই পরিবারের আরো কয়েকজনকে লাঠি ও দেশীয় রাম দ্যা নিয়ে হামলা করে গরুত্বর আহত করে। শরীরের আপত্তিকর স্থানে হাত দেয়াসহ শরীরের কাপড়চোপড় টানা হেঁচেড়া করে। পরে হামলা কারিরা পালিয়ে পালিয়ে যায়। তার আগে ভিটে-বাড়ির টিনসহ সন্ত্রাসী কাদায় রাম দ্যা দিয়ে কেটে পেলে। এমন কি গলায় থাকা স্বর্ণের চেইন নিয়ে যায় তারা। পরে তারা এই ঘটনায় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে যোগাযোগ করলে  স্থানীয় রামু থানার এএসআই এজাহার মিয়ার নেতৃত্বে একটি পুলিশি দল ঘটনাস্থলে আসেন। পরে আহতদের উদ্ধার করে রামু স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়। 

এই অসহায় পরিবার টি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা কক্সবাজার জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট থানা পুলিশের সহযোগিতা কামনা করছেন। জানাগেছে এই ঘটনায় হামলাকারিদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ