সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ধানমিলসহ চারটি দোকানের মালামাল ভষ্মভুত


মো. সাদিকউর রহমান শাহ্ (স্কলার) বিভাগীয় সংবাদ পরিবেশক, রংপুর

নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনায় ধানমিলসহ চারটি দোকান ও ওইসব প্রতিষ্ঠানের ৩০ লাখ টাকার মালামাল ভষ্মভুত হয়েছে। শনিবার সন্ধ্যায় শহরের নিয়ামতপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের অদুরে আদানির মোড়ে ওই ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

এলাকাবাসীর সুত্র জানায়, সন্ধ্যা ৬ টার দিকে ওই এলাকার আমিনুল ইসলামর ধানমিল থেকে আগুনের সুত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মূহুর্তেই পাশের ভেলুর খড়ির দোকান, আইয়ুব ও আতাউর রহমানের মোটর পার্টসের দোকানে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেস্টার পাশাপাশি খবর দেয়া হয় স্থানীয় ফায়ার সার্ভিসে। খবর পেয়ে সৈয়দপুর ও নীলফামারীর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের অগ্নি নির্বাপক দল ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

কিন্তু ততক্ষণে ওইসব প্রতিষ্ঠানসহ সেখানে থাকা প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়। নীলফামারী ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক  আমিনুল ইতিহাস জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা হতে পারে জানিয়ে তিনি বলেন ক্ষতির পরিমাণ নিরুপণে তদন্ত করা হবে। 

এদিকে আগুন লাগার ঘটনায় ওই এলাকার দু পাশে সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন ও যান চলাচল স্বাভাবিক করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ