স্বল্পমূল্যে সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালে চিকিৎসা সেবা চালু


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

স্বল্পমূল্যে সব রোগের চিকিৎসা সেবা যুক্ত করে সৈয়দপুর ফাইলেরিয়া এন্ড জেনারেল হাসপাতালের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এতদিন এটি ফাইলেরিয়া রোগের হাসপাতাল হিসাবে পরিচালিত হয়ে আসছিল।

গত রোববার শহরের অদূরে ধলাগাছ গ্রামে অবস্থিত হাসপাতালে নবরূপে সাধারণ চিকিৎসার কার্যক্রম উদ্বোধন করা হয়। হাসপাতাল মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যভিত্তিক বেসরকারী সেবা সংস্থা লেপরা বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ডা. ডেভিড পাহান। এতে সভাপতিত্ব করেন সাবেক ইউপি চেয়ারম্যান জিকো আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য বলেন হাসপাতালের সমন্বয়ক ফয়েজ আহমেদ, প্যারামেডিকেল ডাক্তার এ্যাসোসিয়েশনের (বিপিডিএ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও হাসপাতালের পরিচালক রাকিবুল ইসলাম তুহিন, ইউপি সদস্য মমিনুল ইসলাম, জমিদাতা গুলজার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মিলন রহমান প্রমুখ। 

সভায় প্রধান অতিথি ডা. ডেভিড পাহান বলেন, হাসপাতালের সঙ্গে লেপরার স্বাক্ষরিত সমঝোতা স্মারকের আওতায় স্বল্পমূল্যে চিকিৎসা সেবায় আর্থিক সহায়তা করবে লেপরা। এতে সুবিধাবঞ্চিত মানুষ এ হাসপাতাল থেকে সব ধরনের চিকিৎসা গ্রহণ করতে পারবেন। এর সঙ্গে বিনামূল্যে ফাইলেরিয়া রোগীদের অপারেশন ব্যয়ভার বহন করবে এ সংস্থা।

অনুষ্ঠানে হাসপাতালের পরিচালক রাকিবুল ইসলাম তুহিন জানান, সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে বিশেষায়িত এ হাসপাতালে বহুমুখী চিকিৎসা সেবা যুক্ত করা হয়েছে। এতদিন অন্য রোগের চিকিৎসার সুবিধা ছিল না হাসপাতালে। দাতা সংস্থার সহযোগিতায় তখন থেকে সামান্য অর্থে সব রকম চিকিৎসা গ্রহণ করতে পারবেন রোগীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ