পঞ্চগড় গনপূর্ত বিভাগের স্মার্ট টিভি গায়েব তত্বাবধায়ক প্রকৌশলীর নিকট অভিযোগ


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

পঞ্চগড় গনপূর্ত বিভাগের সরকারি স্মার্ট টেলিভিশন গায়েবের অভিযোগ উঠেছে। সেই সাথে দুই কর্মচারীর বিরুদ্ধে  বিনা ভাড়ায় বসবাসের অভিযোগ আনা হয়েছে। এই অভিযোগের অনুলিপি  ডাক যোগে ও ইমেলে সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কতৃৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে। লিখিত অভিযোগ থেকে জানা যায়, গনর্পূত বিভাগ পঞ্চগড়’এর স্বারক নং- ৫৯৪ তারিখ-২৮/০২/২০১৮ ইং মোতাবেক পঞ্চগড় গনপূর্ত বিভাগের অধীনে তিন সিট বিশিষ্ট ডরমিটরী ভবন গনপূর্ত  বিভাগের মুদ্রাক্ষরিক মিজানুর রহমান বরাদ্দ নিয়ে  প্রায় ১০/১২ বছর পরিবকার পরিজন নিয়ে বসবাস করেন। 

অথচ মিজানুর রহমান বরাদ্দ পাওয়ার মানি রিসিভের মাধ্যমে হাতে গোনা কয়েক মাসের ভাড়া পরিশোধ করেন বলে অভিযোগে বলা হয়েছে। এ বিষয়ে মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন ‘ আমি মাত্র ৫/৬ বছর ছিলাম। ১০/১২ বছর ছিলাম তা সঠিক নয়। আমরা ওই অভিযোগ ইমেল ও ডাকযোগে পেয়েছি। এ বিষয়ে আপনি নউিজ করার আগে নির্বাহী প্রকৌশলী স্যারের সাথে কথা বলেন। আমি আব্দুর রহিম সাহেবের (এসও) কাগজপত্র বুঝিয়ে দিয়েছি। অথচ অভিযোগে জানা যায়  উপ-সহকারি প্রকৌশলী (্এসও) সিলেটে বদলী হওয়ার আগ পর্যন্ত প্রায় আড়াই বছর ফিল্ড স্টাফ কোয়াটার টুতে পরিবার নিয়ে বিনা ভাড়ায় বসবাস করেছেন।

এদিকে পঞ্চগড় গনপূর্ত বিভাগের অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক রাসেল মনি বাসা বরাদ্দ না নিয়ে ২০১৩ সাল থেকে ১০০০ বর্গ ফুটের  সরকারি বাস ভবন অনামিকার দ্বিতীয় তলা ব্যবহার করে আসলেও আজ পর্যন্ত কোন ভাড়া পরিশোধ করেন নি। তিনি ঠাকুরগাঁওয়ে বদলী হওয়ারও পরিবার নিয়েওই ভবনেই  ছিলেন। অভিযোগে বলা হয়, পাশের একই ধরনের ভবন ক্যামেলিয়া ওসাগরিকা ভবন,পাসপোর্ট অফিস পরিবার পরিকল্পনা প্রতি ইউনিটে মাসে ৫৫০০ টাকা ভাড়া প্রদান করে আসেছন। সে হিসাব অনুযায়ী উক্ত তিন কর্মচারি কর্মচারী সরকারের লাখ লাখ টাকা রাজস্ব ফাকিঁ দিয়েছেন। 

এ বিষয়ে রাসেল মনির সাথে কথা বললে তিনি নিউজ না করতে অনুরোধ করেন এবং বলেন‘ আমি ঠাকুরগাওঁ থেকে জুনের ২২ তারিখে পঞ্চগড় গনপূর্ত বিভাগে বদলী হয়ে আসি। তিনি আরো অনেকেই ওই সব বাসায় বিনা ভাড়ায় বসাবাস করেন বলে ইঙ্গিত করে বলেন ‘ আমি বাসা বরাদ্দের জন্য আবেদন করেছি এখনোা জমা দেইনি। অপরদিকে অভিযোগে বলা হয়েছে, পঞ্চগড় গনপূর্ত বিভাগের সুবিধার জন্য জুম মিটিং, প্রশিক্ষণ সহ সেমিনার সভার জন্য স্যামসং ৫৫ ইঞ্চির ৪ কে ফুল ইউ এইচডি স্মার্ট টেলিভিশন ক্রয় করে নিবার্হী প্রকৌশলীর অফিস কক্ষে স্থাপনের এক মাসের মাথায় সেটি গায়েব হয়ে যায়। অভিযোগে এ বিষয়ে বলা হয়েছে, কতিপয় কর্মচারী এটি মেরামতের কথা বলে নিয়ে নিয়ে যায় এবং এরপের সেটি গায়েব করে দেওয়া হয়।

এ ব্যাপারে নিবার্হী প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন মুঠো ফোনে অভিযোগের কপি পাওয়ার কথা স্বীকার করে বলেন ‘ আমি বিষয়টি দেখছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ