বিএসটিআই’র অভিযানে নীলফামারীর চার প্রতিষ্ঠানে ৩৩ হাজার টাকা জরিমানা


নীলফামারী ডিস্ট্রিক করেসপন্ডেন্টঃ 

ওজন ও পরিমাপে সঠিকতা এবং খাদ্য দ্রব্যে ভেজাল রোধ নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ২১ সেপ্টেম্বর বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর উদ্যোগে ও জেলা প্রশাসনের সহায়তায় রংপুর মহানগরীতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনাকালে মেসার্স রিয়াদ পিভিসি পাইপ কোং, নিউ শালবন, মহানগর, রংপুরকে বিএসটিআই আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় মোট ১০হাজার টাকা জরিমানা করে মামলাটি নিষ্পত্তি করা হয় এবং মেসার্স কুটুমবাড়ী কাবাব ও রেস্তোরা, পায়রাচত্ত্বর, সদর, রংপুর প্রতিষ্ঠানটিকে ভোক্তা আইন-২০০৯-এ ৩ হাজার টাকা জরিমান করা হয়। আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ মলিহা খানম, ডিসি অফিস, রংপুর এবং প্রসিকিউটর অফিসার ছিলেন ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

অপর দিকে মোবাইল কোর্টে নীলফামারী জেলায় ভ্রাম্যমাণ আদালত চলাকালে বিএসটিআই আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় মেসার্স নিউ সুকন্যা মিষ্টান্ন ভান্ডার, বড় মসজিদ সড়ক, সদর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ১০হাজার টাকা এবং মেসার্স সুগন্ধা সুইটস, আনন্দ বাবুর পুল, সদর, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করে মামলা ২টি নিষ্পত্তি করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন, ডিসি অফিস, নীলফামারী এবং প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ