নীলফামারী সদরে বিনামুল্যে বীজ ও সার বিতরণ


এন.এম হামিদী, বিশেষ প্রতিনিধি :

নীলফামারী সদর উপজেলায় ২০২১-২২ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে উচ্চ ফলনশীল নাবী পাট বীজ ও সার বিনামুল্যে বিতরণ করা হয়েছে।

বিকেলে নীলফামারী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হলরুমে ক্ষুদ্র ও প্রান্তিক পাট চাষীদের মাঝে উচ্চ ফলনশীল নাবী পাট বীজ ও সার বিনামুল্যে বিতরণ করা হয়। সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহিদ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান সদর নীলফামারী। 

এ সময় নীলফামারী সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কামরুল হাসান বলেন, আমরা উপজেলা প্রশাসন ও সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ মৌসুমে উচ্চ ফলনশীল নাবী পাট বীজ ৫০০গ্রাম ও ইউরিয়া ১০ কেজি, ডিওপি ১০ কেজি এবং  ১০ কেজি করে এমওপি সার বিনামুল্যে ২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক পাট চাষীদের হাতে তুলে দেওয়া হয়।সেই সাথে তাদের বিকাশ নাম্বার নেওয়া হয় কয়েক দিনের মধ্যে সেই ক্ষুদ্র ও প্রান্তিক পাট চাষীদের নিজ বিকাশ নাম্বারে সরকারি প্রনোদনার ২৬৩০ টাকা করে দেওয়া হবে। এতে চাষীরা অনেক বেশি উপকৃত হবে একই সাথে চাষীরা উদ্বুদ্ধ হয়ে আরও চাষাবাদ বৃদ্ধি করবে। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান সান্ত্বনা চক্রবর্তী, রফিকুল ইসলাম কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নীলফামারী সদর, আব্দুল হান্নান উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা,  পার্থ প্রতিম উপসহকারী কৃষি কর্মকর্তা (তরনীবাড়ী)পলাশবাড়ী ও ক্ষুদ্র প্রান্তিক চাষীরা। ক্ষুদ্র ও প্রান্তিক পাট চাষীরা বিনামুল্যে বীজ,সার ও আর্থিক প্রনোদনা পেয়ে খুবই খুশি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ