শ্রদ্ধা ও ভালবাসায় উৎসবের আমেজে সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী পালিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

শ্রদ্ধা ও ভালবাসায় উৎসবের আমেজে নীলফামারীর সৈয়দপুরে দিনব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে আজ বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। গোটা সৈয়দপুর পরিণত হয়েছিল উৎসবের নগরীতে।শিশু থেকে শুরু করে সববয়সী মানুষজন জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেন। সকাল সাড়ে ৯টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোখছেদুল মোমিন, মুক্তিযোদ্ধা মো. একরামুল হক, শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. সাখাওয়াৎ হোসেন খোকন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত  সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবি, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, বীরমুক্তিযোদ্ধা,জন প্রতিনিধি, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ সুধিজন। পরে একই অনুষ্ঠানে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভাটি সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।

এর আগে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে একে একে সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা পরিষদ, বিভিন্ন  সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, তাতীলীগ, মৎস্যজীবীলীগ মহিলা আওয়ামীলীগ, মহিলা যুবলীগ ছাড়াও অন্যান্য  সহযোগী সংগঠন ছাড়াও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, ঢাকা আহছানিয়া মিশন, উপজেলা ক্রীড়া সংস্থাসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এরপর  উপজেলা পরিষদ চত্বরে একটি  বিশাল আকৃতির কেক কাটা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ১৬ মার্চ সন্ধ্যা থেকে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা, আজ বুধবার ভোরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল  সরকারি-আধা সরকারি,

স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনসমূহসহ ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও বিশেষ প্রার্থনা, ক্রীড়ানুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান,আঁতশবাজি ও তথ্যচিত্র প্রদর্শন। সৈয়দপুর প্লাজা চত্বরে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করে। এতে স্থানীয় শিল্পীরা অংশ নেয়। এদিকে যথাযথ মর্যাদা ও নানা আয়োজনে দিবসটি পালন করে স্থানীয় আওয়ামীলীগ। উপজেলা ও পৌর আওয়ামীলীগের যৌথ আয়োজনে এতে অংশ নেয় দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দলটির নেয়া কর্মসুচির মধ্যে ছিল দলীয়সহ সকল অঙ্গ সংগঠনের কার্যালয়ে আলোকসজ্জা, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয় চত্বরে জাতিরজনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, দিনব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন প্রচার,মিলাদ মাহফিল,স্থানীয় জিআরপি চত্বরে আলোক

চিত্র প্রদর্শন,বিকেলে বর্ণাঢ্য র‌্যালী, জন্মশতবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠান ও অালোচনা সভা। দলীয় এসব কর্মসুচিতে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,পৌর মেয়র রাফিকা আকতার জাহানসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা। এছাড়াও উপজেলার স্কুল ও কলেজ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন বর্ণাঢ্য আয়োজনে দিবসটিতে নানা কর্মসূচি পালন করেছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ