মুক্তিযোদ্ধাকে দড়ি দিয়ে বেঁধে রাখে ঘটনায় ওই চেয়াম্যানের বিরুদ্ধে থানায় মামলা,চেয়ারম্যানের গ্রেফতারের দাবিতে মানববন্ধন


হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গরু চুরি অপবাদে বীর মুক্তিযোদ্ধাকে দড়ি দিয়ে বেঁধে রাখে নির্যাতনের ঘটনায় ইউপি চেয়ারম্যান মহির উদ্দিনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তবে পুলিশ ওই চেয়ারম্যানকে এখনো গ্রেপ্তার করতে পারেনি। 

সোমবার (৮ ফেব্রুয়ারী) রাতে অভিযোগটি নথিভুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১ টায় হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে বীর মুক্তিযোদ্ধাকে দড়ি দিয়ে বেঁধে রাখার ঘটনায় ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবীতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ হাতীবান্ধা উপজেলা আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন মুক্তিযুদ্ধ সন্তানরা।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন,হাতীবান্ধা উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের ভারপ্রাপ্ত সভাপতি আসাদুল ইসলাম কাজল, সাধারন সম্পাদক রনিউল ইসলাম রিপন,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান ও উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আজিজুল হক,উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ সহসভাপতি জামিয়ার জয় ও কামরুজ্জামান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন,দেশ স্বাধীন করেছেন বীর মুক্তি যোদ্ধারা আজ তাদের কে মিথ্যা চুরির অপবাদে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন করা হচ্ছে। ঘটনার অভিযুক্ত ওই ইউপি চেয়ারম্যানকে অবিলম্ব গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে আনার দাবী করছেন। বক্তারা আরও বলেন,এ ঘটনাটি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থাসহ তার চেয়ারম্যান পদ থেকে অপসারণের জোর দাবি জানান। মানববন্ধান ও বিক্ষোভ সমাবেশ শেষে তারা সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদান করেন।

প্রসঙ্গত: গত শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে হাতীবান্থা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকায় চেয়ারম্যানের নিজ বাড়িতে বীর মুক্তিযোদ্ধার ছেলের বিরুদ্ধে গরু চুরির অভিযোগ এনে তাকে দড়ি দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন  বিরুদ্ধে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ