র‍্যাব-১৩ মোবাইল কোর্ট'র অভিযানে ২টি ইট ভাটায় ১১ লক্ষ টাকা জরিমানা


শরিফা বেগম শিউলী, রংপুর প্রতিনিধিঃ

লালমনিরহাট জেলার আদিতমারী ও সদর থানা এলাকায় র‍্যাবের মোবাইল কোর্ট অভিযানের মাধ্যমে ২টি ইট ভাটার মালিককে জরিমানা করে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠা কালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবন্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায়, অদ্য ০৯ ফেব্রুয়ারি ২০২১ খ্রিঃ তারিখ ১০৪০ ঘটিকা হতে ১৭২০ ঘটিকা পর্যন্ত র‍্যাব-১৩, রংপুর একটি আভিযানিক দল এএসপি সামুয়েল সাংমা, র‍্যাব-১৩ এবং রোজিনা আক্তার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং, পরিবেশ অধিদপ্তর, সদরদপ্তর ঢাকা কর্তৃক লালমনিরহাট জেলার

আদিতমারী ও সদর থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অবৈধভাবে ইটভাটার কার্যক্রম পরিচালনা করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ (সংশোধনী ২০১৯) এর ৫/১৫(১)(খ) ধারায় মেসার্স এলএমবি ব্রিকস এর ম্যানেজার মোঃ সেফাউল ইসলাম (৪২)থকে ৫,০০,০০০/- টাকা এবং অবৈধভাবে ইটভাটার কার্যক্রম পরিচালনা করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৩ (সংশোধনী ২০১৯) এর ৫/৮/১৫(১)(খ)/১৮(২)মেসার্স সান ব্রিকস এর মালিক আলহাজ্ব মোঃ এমদাদুল হক(৬০)থকে ৬,০০,০০০/- টাকা জরিমানা করা হয়। 

সর্বমোট ০২ জন ব্যবসায়ী কে ১১,০০,০০০/- টাকা জরিমানা করে।এছাড়াও অবৈধভাবে নির্মিত মেসার্স আরএম ব্রিকস ও মেসার্স এসআইআর ব্রিকস এই দুইটি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়। র‍্যাব-১৩, রংপুর এর এই সকল বিষয়ে অভিযান অব্যাহত থাকবে। অপরাধ দমনে এবং আইন শৃঙ্খলা রক্ষার্থে র‍্যাব থেকে সঠিক তথ্য সরবরাহ করার জন্য সর্বস্তরের জনগনকে আহবান করা যাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ