পঞ্চগড়ে প্রাইভেট ক্লিনিকে অভিযান জরিমানা আদায়


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

পঞ্চগড়ে বেসরকারী ক্লিনিকে প্রশাসন অভিযান চালিয়েছে।  মঙ্গলবার(৫ জানুয়ারী) দুপুরে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল ইসলাম। অভিযানে শহরের দুইটি ক্লিনিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

 এ সময় সিটি জেনারেল হাসপাতালের মালিক মো. দুলাল মিয়া (৪০) কে ক্লিনিকের লাইসেন্স নবায়ন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ক্লিনিক চালানো, অপারেশন থিয়েটারের লাইটে অপর্যাপ্ত আলো, নার্সদের বসার জায়গা না থাকা সহ ছয়টি কারণে পাঁচ হাজার টাকা এবং আইডিয়াল ক্লিনিকের মালিক আরজিনা বেগমকে ক্লিনিকের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ ও অব্যাবস্থাপনায় ক্লিনিক চালানো, রোগীদের বসার ব্যবস্থা না থাকা, সার্বক্ষণিক একজন চিকিৎসক না থাকা, অদক্ষ নার্স দিয়ে ক্লিনিক চালানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল ইসলাম সিটি জেনারেল হাসপাতালের মালিক দুলাল মিয়াকে আগামী ৪৫ দিনের মধ্যে হাসপাতালের লাইসেন্স নবায়ন,অস্বাস্থ্যকর পরিবেশ দূর করা, অপারেশন থিয়েটারে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, নার্সদের বসার ব্যবস্থা তৈরি করার আদেশ প্রদান করেন।অন্যথায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সিভিল সার্জন অফিসের সহকারী সার্জন ডাঃ এসএম শরীফ আফজাল, ও পঞ্চগড় সদর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য