মুন্সীগঞ্জে রেলসড়কে আন্ডারপাস নির্মাণের দাবীতে মানববন্ধন


ফরহাদ হোসেন জনি, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
 

মুন্সীগঞ্জে চলমান নির্মানাধীন রেলসড়কে আন্ডারপাস নির্মাাণের দাবীতে এলাকাবাসী মানববন্ধন করেছে। শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলার সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া এলাকায় মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার হাজারো নারী-পুরুষ অংশ গ্রহণ করেন। এলাকাবাসীর আয়োজনে এ মানবন্ধনে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যরা একাত্বতা ঘোষণা করেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, কুচিয়ামোড়া মৌজার উপর দিয়ে নির্মিত হচ্ছে রেললাইনের সংযোগ সড়ক। যেটি পদ্মাসেতু হয়ে দেশের দক্ষিণাঞ্চলের রেললাইনের সড়ক হিসেবে ব্যবহৃত হবে। কিন্তু আন্ডারপাস না থাকায় কুচিয়ামোড়া কলেজগেট থেকে ঘোড়ামারা পর্যন্ত এলজিডির ইটের সলিং এর রাস্তায় চলাচলে বেকায়দায় পরতে হচ্ছে। কুচিয়ামোড়া, ঘোড়ামারা, কেয়াইন, পাথরঘাটা ও বাজারখোলাসহ ৫ টি গ্রামের হাজারো মানুষ চলাচল করে এ রাস্তায়। তাই উল্লেখিত রেলসড়কে আন্ডারপাসটি এলজিইডি’র রাস্তা বরাবর নির্মাণের দাবী তাদের। 

এ সময় বক্তারা আরো বলেন, কৃষিপণ্য আনা নেওয়াসহ শিক্ষার্থী, বয়স্ক মানুষ, চাকুরিজীবী ও রোগীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পরবে। এখানকার ৮০ ভাগ মানুষ কৃষি নির্ভলশীল। আলু, ধান, সরিষা, শাক-সব্জি সবচেয়ে বেশি উৎপাদন হয় এ এলাকায়। এসব কাঁচা মালামাল প্রতিনিয়ত ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানোর একমাত্র রাস্তা এটি। তাই তাদের একমাত্র দাবী আন্ডারপাস করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিবেন। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন কেয়াইন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শেখ আশ্রাফ আলী, ঘোড়ামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হরিস চন্দ্র সরকার, উপজেলা বিকল্পধারা সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমান, ইউপি সদস্য ইকবাল হোসেন প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য