এইচএসসি পরীক্ষার ফলাফলে সৈয়দপুরে থেকে জিপিএ -৫ পেয়েছে ৯২১জন


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

আজ শনিবার (৩০ জানুয়ারি) উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফলে সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের সকল পরীক্ষার্থী শতভাগ পাশ করেছে। এরমধ্যে মধ্যে নয়টি থেকে জিপিএ-৫ পেয়েছে ৯২১ জন। 

এবারে  এইচএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজের ৪৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৭৩ জন। জিপিএ-৫ প্রাপ্তিতে দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এ কলেজ থেকে জিপিএ -৫ পেয়েছে ২৭৯ জন পরীক্ষার্থী। 

এ কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ছিল ২৮০ জন। ১৫৪ জন জিপিএ-৫ পেয়ে তৃতীয় অবস্থান রয়েছে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ। এ কলেজের সর্বমোট পরীক্ষার্থী ছিল ৪১২ জন। এছাড়া সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ৩২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৮ জন, সৈয়দপুর সরকারি কলেজের ৪০০ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের ২৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭ জন, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের ১৬৯ জনের মধ্যে ৮ জন, আদর্শ বালিকা বিদ্যালয় ও  কলেজ থেকে ১১০জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন এবং হাজারীহাট স্কুল ও কলেজের ১৩৬ জনের মধ্যে ৫জন জিপিএ -৫ পেয়েছে।

সৈয়দপুর উপজেলার ১৪ টি কলেজ থেকে সর্বমোট পরীক্ষার্থী ছিল তিন হাজার ১৬৫জন। এদের সকলেই উত্তীর্ণ হয়েছে। আর ৯২১জন জিপিএ -৫ পেয়েছে নয়টি কলেজ থেকে। অবশিষ্ট পাঁচটি কলেজ থেকে কোন পরীক্ষার্থী জিপিএ- ৫ পায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ