দেশব্যাপী ধর্ষণ, খুন ও নির্যাতনের বিরুদ্ধে- প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের মানববন্ধন

আল শাহরিয়ার জীম, রংপুর  মহানগড় প্রতিনিধিঃ

রংপুর নগরীতে প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ধর্ষণ, খুন ও নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত। শুক্রবার (৯ অক্টোবর) বিকেল পাঁচটার দিকে শাপলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন অনুষ্ঠানে প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান  নুর হোসেন সুজন বলেন, সারাদেশ ব্যাপী অব্যাহত ধর্ষণ, খুন ও নির্যাতনের বিরুদ্ধে যে দুর্বার আন্দোলন গড়ে উঠেছে। খুব শীঘ্রই ধর্ষক নামের জানোয়াররা ধরা পড়বে। এই মানুষরূপী ধর্ষক জানোয়াররা নির্দিষ্ট কোন দলের না, কোন সমাজের না, কোনো পরিবারের সদস্য হতে পারে না। 

এরা শুধু মানুষ রুপী জানোয়ার। একই সঙ্গে বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন ধর্ষকের বিচার মৃত্যুদণ্ড। তাই ধর্ষকদেরকে চিহ্নিত করে প্রকাশ্যে ফাঁসি দেওয়া হোক। যাতে এদেশে আর কোন ধর্ষক ধর্ষণ করতে সাহস না পায়।  এ স্বাধীন বাংলার মাটিতে ধর্ষকের  কোন ঠাই নাই  ঠাই নাই।  

এ সময় আরো বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক শাহজাহানুর ইসলাম সৌরভ বলেন, দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, খুন, নির্যাতনে জড়িতদের দ্রুত সময়ে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি (ফাঁসি) দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। যাতে করে ভবিষ্যতে আর অন্য কেউ এধরণের ধর্ষণের মতো অপরাধে জড়াতে ভয় পায়। 

এসময় আরো উপস্থিত ছিলেন, প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের যুগ্ন আহবায়ক সাব্বির আহমেদ, রবিন চৌধুরি রাসেল, সেতু কর্মকার, রাকিবুল হাসান, নাহিদ ইসলাম, মোজাদ্দেদ হোসেন, সম্মাছ আফতাবি, প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের রংপুর বিভাগীয় কমিটি আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ন আহবায়ক নাজমুল ইসলাম নাঈম, 

প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য মাঝহারুল ইসলাম প্রিন্স সাধারণ সম্পাদক ২৮নং ওয়ার্ড ছাত্রলীগ, সাদিয়া ইসলাম, মামুন রহমান, সোহানুর রহমান, রাফি ইসলাম, গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য