টেকনাফের শামলাপুর রাস্তায় গাড়ি পার্কিংয়ে বাড়ছে যানজট

সাখাওয়াত হোসাইনঃ

রাজপথে যানজট শামলাপুর বাসীর নিত্য দিনে সঙ্গী। তবে রাস্তার পাশে ফুটপাত দখল ও অবৈধ ভাবে গাড়ি পার্কিংয়ে এ দুঃসহ যানজট যেন দিন দিন বেড়েই চলছে। অদক্ষ চালকদের কারণে কমছে না অবৈধ ভাবে গাড়ি পার্কিং। ফলে যানজট আরো তীব্র হচ্ছে।

টেকনাফের শামলাপুর বাজারের ব্যস্ত সড়কের দুই পাশে প্রতিদিন অসংখ্য গাড়ি দিনভর পার্ক করে রাখা হয়। ফলে এই এলাকার যাতায়াতকারীদের প্রতিনিয়তই পড়তে হয় যানজটে। বিশেষ করে বিকেল থেকে রাত পর্যন্ত একই অবস্থা বিরাজ করে।

শামলাপুর বাজার সহ আশেপাশের বাজারের প্রতিটি সড়কের দুই দিকে একই অবস্থা। প্রতিটি টমটম গাড়ি সিরিয়ালে থেকে অনেক্ষণ পর্যন্ত রাস্তা দখল করে রাখছে।

রোহিঙ্গা ক্যাম্প থেকে অফিস শেষে প্রতিদিন কক্সবাজার শহরে বাসায় ফিরেন এনজিও কর্মকর্তা নুরুল আলম। যানজটের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, অদক্ষ চালকদের কারণে ঐ স্থানে নিয়মিত যানজট লেগে থাকে। তিনি আরো বলেন, এই এলাকায় যানজটের প্রধান কারণ রাস্তায় গাড়ি পার্কিং। রাস্তার ধারে টমটম ও অটোরিস্কা পার্কিং করায় এ যানজটের সৃষ্টি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, শামলাপুর বাজারের সড়কে সারি করে রাস্তায় রাখা হয়েছে টমটম ও অটোরিক্সা। ফলে অসহনীয় যানজটের পড়ছে সাধারণ মানুষ।

জানতে চাইলে পার্কিং করা একাধিক টমটম ও অটোরিক্সা চালক জানান, আমরা রাস্তার এক পাশে গাড়ি পার্কিং করে ট্রিপ মারার জন্য সিরিয়াল করে রেখেছি। রাস্তায় ছাড়া কোথায় রাখবো? আমরাও তা বুঝি, কিন্তু আমাদের গাড়ী রাখার আর কোনো জায়গা নেই, তাই বাধ্য হয়েই এখানে রাখতে হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য