দিনাজপুর পার্বতীপুরে দুর্বৃত্তর দেয়া বিষে মারা গেল পুকুরের মাছ

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর ব্যুরোঃ   

পার্বতীপুরে দু”তরুণ প্রতিবেশির কাছে ৮মাস পূর্বে দেড় একর জমিতে পুকুরে মাছ চাষ শুরু করে। পূর্বের শত্রুতা নাকি অন্যকিছু মনে করে দুর্বৃত্তরা গতকাল সোমবার গভীর রাতে যে কোন সময় বিষক্ত রাসায়নিক দ্রব্য (বিষ) ছিটিয়ে পুকুরের প্রায় ৩০ মন মাছ মেরে নিধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে গ্রামবাসিরা পুকুরপাড়ে গেলে মাছের মাছ নিধনের ঘটনাটি জানতে পারে এবং পরে শত শত গ্রামবাসী পুকুরে মরা মাছ সংগ্রহ করে। পার্বতীপুর উপজেলার হাবড়া ইউনিয়নের ঘনশ্যামপুর মৌজার রুবেল বাবু (২৮) পিতা মোঃ আলী ও শাহীন মন্ডল (২৮) পিতা সুলতান মন্ডল এ দুই তরুন মিলে মাছ চাষে উব্ধোর্ধ হন। তারা প্রতিবেশির কাছে ৮ মাস পূর্বে চুক্তি ভিত্তিতে মাছ চাষ শুরু করে। পুকুরে রুই, কাতলা, মৃকা, ব্রিগেড, সিলভার কার্প, তেলাপিয়াসহ দেশীয় বিভিন্ন প্রজাতি মাছ চাষ করত।

শাহিনুর মন্ডল ও রুবেল বাবু জানান আমাদের আরো দু একদিন সময় লাগবে র্দূবৃত্তদের নাম উদ্ধার করতে। আমাদের ক্ষয়ক্ষতির পরিমান দাঁড়িয়েছে প্রায় ১ লাখ ১০ হাজার টাকা। আমরা বুঝে উঠতেই পারছিনা আমাদের এধনের ক্ষতি করতে পারে র্দুবৃত্তরা।

এ ঘটনায় ভবানীপুর পুলিশ তদন্ত কেন্দ্রর  এএসআই মমতাজ আলী ঘটনা স্থল পরিদর্শন করে ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক শামসুজোহা শেখসহ বিভিন্ন স্তরের লোকজন পুকুরপাড়ে গিয়ে এ ধরনের নেককার জনক ঘটনায় তীব্র প্রতিবাদ জানায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য