সৈয়দপুরে মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদারের ইন্তেকাল

মিজানুর রহমান মিলন স্টাফ রিপোর্টারঃ
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)'র সৈয়দপুর সাংগঠনিক জেলার সভাপতি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি কমরেড বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার (৭৬) আর নেই। 

বার্ধক্যজনিত কারণে আজ মঙ্গলবার (৭জুলাই) সকাল সাড়ে ছয়টায় সৈয়দপুর শহরের চাঁদনগরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি..... রাজিউন)। মৃত্যুকালে তিনি একমাত্র ছেলে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

আজ জোহর নামাজের পর সৈয়দপুর রেলওয়ে মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে বিভিন্নস্তরের মানুষ অংশ নেন। 

পরে মরহুমকে রাষ্ট্রীয় মর্যাদায় সৈয়দপুর শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ প্রথমে মরহুমের কফিন জাতীয় পতাকা দিয়ে আচ্ছ্বাদিত করেন। 

পরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে তাঁকে শেষ শ্রদ্ধা জানান। এরপরই মুক্তিযোদ্ধ সংসদ সৈয়দপুর উপজেলা কমান্ডের পক্ষ থেকে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা দিয়ে কফিন আচ্ছাদিত করে দেয়া হয় এবং পুষ্পার্ঘ্য করা হয়। 

এছাড়া সৈয়দপুরের বিভিন্ন রাজনৈতিক, শ্রমিক ও পেশাজীবী এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে পুলিশের একটি সুসজ্জিত দল মুক্তিযোদ্ধা নুরুজ্জামান জোয়ারদারকে গার্ড অব অনার প্রদান করেন। 


মুক্তিযোদ্ধা নুরুজ্জামান জোয়ার্দারের মৃত্যুতে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, 

পৌরসভা মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসনে সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)'র সৈয়দপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক, 

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড দেলোয়ার হোসেন জাভিস্কো শোক প্রকাশ করে শোকাহত  পরিবারের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য