খানসামায় শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম

চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ
দিনাজপুরের খনসামায় শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। অপরাধ নির্মূল ও মানুষের ছোটখাট সমস্যার সমাধান করা, আইন শৃঙ্খলা রক্ষা ও পুলিশকে মানুষের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার লক্ষে এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।

আজ দুপুরে দিনাজপুরের খানসামা উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদে
"মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার" জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আইজিপি ড.বেনজির আহমেদ এর নির্দেশে ও মোহাম্মদ আনোয়ার হোসেন পিপিএম বিপিএম বার সহযোগিতায় খানসামা উপজেলার ৬টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু করলেন খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান গন এবং গন্যমান্য ব্যাক্তিবর্গরা।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন এর সাথে কথা বললে তিনি জানান পুলিশের কার্যক্রম আরো জনমুখী ও জনবান্ধব করে গড়ে তোলার জন্য এই কার্যক্রম পরিচালিত হবে।  

প্রতিটি ইউনিয়নে এই কার্যক্রম চালু করা হয়েছে। থানার একজন এসআই, এএসআই স্থানীয় জনপ্রতিনিধির সমন্বয়ে এই কার্যক্রম পরিচালিত হবে। উপজেলার প্রতিটি ইউনিয়নে একইভাবে এই কার্যক্রম পরিচালিত হবে।

তিনি আরো জানান, এতে করে স্থানীয় ছোট খাট সমস্যা, বিবাদ, সাধারন ডাইরীকরণ বিট পুলিশের কার্যালয়ে সমাধান করা হবে। 

তাছাড়া বিট পুলিশিং কার্যালয়ে সেই সমস্যা সমাধান না হলে তা থানায় স্থানান্তর করা হবে। পুলিশের সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য খানসামা ৬ টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য