স্কুল ব্যাংকিং কার্যক্রমে নাটোরের শিক্ষার্থীরা জমা করেছে আট কোটি টাকা


নাটোর প্রতিনিধি
স্কুল ব্যাংকিং কার্যক্রমে অংশগ্রহন করে নাটোরের ২৪ হাজার শিক্ষার্থী প্রায় আট কোটি টাকা জমা করেছে। আর সারাদেশে  ১৮ লাখ ১৮ হাজার ৩১৪ শিক্ষার্থী মোট এক হাজার ৫১০ কোটি টাকা জমা করেছে। শনিবার লীড ব্যাংক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকসহ ২৬ টি ব্যাংকের যৌথ  আয়োজনে নাটোরে অনুষ্ঠিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে এই তথ্য জানানো হয়েছে।
দিনব্যাপী শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ মিলনায়তনে আয়োজিত কনফারেন্সে বক্তারা বলেন, স্কুল ব্যাংকিং কার্যক্রমে অংশগ্রহন করে শিক্ষার্থীদের সঞ্চয় মনোভাবাপন্ন করে গড়ে তোলা সম্ভব। এই সঞ্চয় পরিবারের জরুরী পরিস্থিতিতে সহায়ক ভূমিকা পালন করে। ব্যাংকের জমা করা অর্থ বিনিয়োগ বৃদ্ধিতে সাহায্য করে, বিনিয়োগ কর্মসংস্থানের সুযোগ তৈরী করে। আর এর মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আনয়নে শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের উপ মহাব্যবস্থাপক আবুল হাসনাৎ মোঃ নজরুল ইসলাম, রাকাব নাটোর কার্যালয়ের ব্যবস্থাপক হাসানুল হাসান, নাটোর আগদিঘা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহসীন আলী এবং শিক্ষার্থীদের মধ্যে নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাফিসা গাওহর মেধা নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র পিয়াস সাহা।
এরআগে জেলার ২৬টি ব্যাংক বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা  শহর প্রদক্ষিণ করে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কনফারেন্স মিলনায়তন প্রাঙ্গনে ২৬ ব্যাংকের  উদ্বুদ্ধকরন স্টলে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ