চট্টগ্রামে কোচিং সেন্টারে অভিযান


এম এ রাশেদ চৌধুরী: আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও ডেন্টাল ভর্তি পরীক্ষা। পরীক্ষাকে কেন্দ্র করে দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সেই নির্দেশ অমান্য করে চট্টগ্রামের রেটিনা, উন্মেষসহ বেশ কয়েকটি মেডিকেল ভর্তি কোচিং তাদের কাযক্রম চালু রাখে। সোমবার (১৫ জানুয়ারি) সরেজমিনে গিয়ে কোচিং সেন্টারগুলোকে সতর্ক করে অনলাইন ও অফলাইন সকল প্রকার কোচিং বন্ধ রাখার নির্দেশ দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

এ বিষয়ে জেলা প্রশাসক, চট্টগ্রাম আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মেডিকেল ভর্তি পরিক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিদের্শনা অনুযায়ী সকল মেডিকেল কোচিং সেন্টারকে তাদের কার্যক্রম বন্ধ রাখতে হবে। কোন কোচিং সেন্টার মেডিকেল ভর্তি পরিক্ষা শেষ হওয়ার পূর্বে অনলাইন বা অফলাইন যেকোন ধরনের কার্যক্রম পরিচালনা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

কোচিং সেন্টারগুলো অবিলম্বে তাদের কার্যক্রম বন্ধ রাখবে বলে জানান। এ বিষয়ে মনিটরিং এর জন্য চকবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কে অনুরোধ করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ