মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি চট্টগ্রাম সাংবাদিক সংস্থার শ্রদ্ধা


গাজী গোফরান, চট্টগ্রাম: পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর এদেশীয় রাজাকার-আলবদরদের বিরুদ্ধে নয় মাসের রক্তক্ষয়ী জনযুদ্ধের পর বাংলার আকাশে লাল-সবুজ পতাকা উড়ানোর দিনটিকে উৎসবমুখরতায় উদযাপন করেছে আপামর চট্টগ্রামবাসী। দেশকে শত্রুমুক্ত করে সাড়ে সাত কোটি বাঙালিকে স্বাধীনতা এনে দেয়ার জন্য প্রাণ দেয়া সকল বীর শহীদদের বিনম্র শ্রদ্ধা স্মরণ করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গনে অস্থায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে নগর পুলিশের একটি চৌকস দলের ‘গার্ড অব অনারের’ মধ্য দিয়ে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়। এর পরপর চট্টগ্রাম সাংবাদিক সংস্থার (চসাস) নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন। পুষ্পস্তবক অর্পণের পর সংস্থার নবনির্বাচিত সভাপতি সৈয়দ দিদার আশরাফী ও সাধারণ সম্পাদক ওসমান এহতেসাম সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, প্রণব রাজ বড়ুয়া, এম.এ. রাশেদ চৌধুরী, মো: নেজাম উদ্দীন, মো: মনসুর আলম, গাজী গোফরান, মো: জামশেদুল ইসলাম, মো: ফিরোজ উদ্দিন, আব্দুল মোমিন, নিজাম উদ্দিন, আতিকুর গোলদার ও রাফিকাসহ প্রমুখ।
তাছাড়া চন্দনাইশ সুচিয়া রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের সামনে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্প মাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চসাসের যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর ফারুক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ার হোসেন আবির।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ