নীলফামারীর উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে বানিজ‍্যর অভিযোগ


এন.এম হামিদী স্টাফ রিপোর্টার নীলফামারীঃ

নীলফামারীর উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে বিধি বহির্ভূতভাবে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ বানিজ‍্যের অভিযোগ পাওয়া গেছে।

গত ১৬ জুন নীলফামারী সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ বোর্ডে সহকারি প্রধান শিক্ষক অভিজ্ঞতা ভিক্তিতে নেয়ার কথা থাকলেও বিধিবিধানকে তোয়াক্কা না করে মোটা অংকের টাকার বিনিময়ে নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ের সহকারি কৃষি শিক্ষক রবিউল ইসলামকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়।

অভিযোগে জানা যায়, গত ২৮/১২/২১ ইং তারিখে স্থানীয় দৈনিক নীলকথা ও জাতীয় দৈনিক সংবাদ পত্রিকায় উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ২০২১ সালের এমপিও নীতিমালা অনুযায়ী মাধ্যমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক হতে হলে সহকারি প্রধান শিক্ষককের অভিজ্ঞতা থাকতে হবে। কিন্তু প্রশ্ন উঠেছে? ২০২১ সালের এমপিও নীতিমালাকে তোয়াক্কা না করে নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ের সহকারি কৃষি শিক্ষক রবিউল ইসলাম আবেদন করে প্রধান শিক্ষক হিসেবে কিভাবে নিয়োগ পায় এ নিয়ে চলছে সুশীল সমাজে জল্পনা কল্পনা।


অভিযোগে উত্তরাশশী উচ্চ বিদ‍্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: মোক্তার আলী সরকার বলেন, মাধ্যমিক বিদ‍্যালয়ের সহকারি প্রধান শিক্ষক না হয়েও কিভাবে নিম্ন মাধ্যমিক বিদ‍্যালয়ের সহকারি কৃষি শিক্ষক রবিউল ইসলাম মাধ্যমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পায়। তিনি আরও বলেন, মোটা অংকের টাকার বিনিময়ে প্রধান শিক্ষক নিয়োগটি সম্পূর্ণ বেআইনি। এ বিষয়ে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এই তদন্তের মাধ্যমে বিধিবহির্ভূত প্রধান শিক্ষক  নিয়োগটি বাতিলের দাবি করছি।

জেলা শিক্ষা কর্মকর্তা মো: শফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্তটিম গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করা হবে। এলাকাবাসী ও সচেতন মহলের দাবি, বিষয়টি সুষ্ঠুতদন্ত সাপেক্ষে উদ্ধর্তন কর্তৃপক্ষ যেন দ্রুত প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করে বিদ‍্যালয়ের লেখাপড়াসহ শান্তি শৃংখলা ফিরে দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ