পঞ্চগড় জেলা প্রশাসকের মোবাইল নাম্বার ক্লোন ‘ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের জেলা প্রশাসকের  মোবাইল নম্বরটি ক্লোন করে অর্থ আদায়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম। মঙ্গলবার সন্ধ্যার পর ফোন নম্বর ক্লোন হওয়ার

জেলা প্রশাসন কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত  বিভিন্ন জনকে ফোন দিয়ে চাঁদা দাবি করা হয়। নম্বর ক্লোন করে ইউপি চেয়ারম্যান ও জেলা প্রশাসনে কর্মরত বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকেও বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।

বোদা উপজেলার বড়শশী ইউপি চেয়ারম্যান মোঃ আফজাল হোসেন বলেন, বিকেলে আমার ফোনে জেলা প্রশাসকের ফোন নম্বর থেকে কল আসে। এ সময় অপর প্রান্ত থেকে কেউ একজন বলেন,  ‘আপনার এলাকার দুটি উন্নয়ন কাজের বিষয়ে ইঞ্জিনিয়ারদের সঙ্গে বসতে হবে এতে কিছু টাকা-পয়সা খরচ হবে। তখনই এটি জেলা প্রশাসকের কন্ঠ নয় বলে আমার সন্দেহ হয়। পরে আমি সরাসরি ওনাকে কল দিলে তিনি এ বিষয়ে আমাকে কল করেননি বলে জানান। 

জেলা প্রশাসকের কার্যালয়ের এসএ শাখার নাজির আজাহার আলী বলেন, সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে আমাকে ডিসি স্যারের নম্বর থেকে ফোন দিয়ে বলেন, ‘আপনাকে একটা নম্বর দিচ্ছি এই নম্বরে ১০ হাজার টাকা ‘নগদ’ অ্যাকাউন্টে পাঠান। পরে এসে নিয়ে যান।” পরে টাকা পাঠিয়ে আমি অফিসে গিয়ে বুঝতে পারি আমি প্রতারণার শিকার হয়েছি। 

জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম জানান, বিষয়টি বুঝতে পারার আগেই ইউনিয়ন পরিষদের (ইউপি) একজন চেয়ারম্যান ও জেলা প্রশাসকের কার্যালয়ের একজন কর্মচারী প্রতারিত হয়েছেন বলে জানতে পারি। এ বিষয়ে জনসাধারণকে সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছি। 

পঞ্চগড় সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল লতিফ মিঞা বলেন, এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বিষয়টি তদন্ত  করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ