লক্ষীচাপ বহুমুখী উচ্চ বিদ‍্যালয়ের কর্মচারী নিয়োগে ব‍্যাপক অনিয়ম


এন.এম হামিদী, বিশেষ প্রতিনিধিঃ

নীলফামারী সদরে লক্ষীচাপ বহুমুখী উচ্চ বিদ‍্যালয়ে ম‍্যানেজিং কমিটির মামলা ও জেলা প্রশাসক বরাবর আবেদন করেও নিয়োগ বন্ধ করতে পারে নি প্রতিষ্ঠাতা সদস্য। অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিষ্ঠাতা সদস্য আজিজার রহমানকে বাদ দিয়ে ০৫/০৮/১৯ ইং তারিখে ম‍্যানেজিং কমিটির নির্বাচন দেখিয়ে ১৩/১১/১৯ ইং তারিখে দিনাজপুর শিক্ষা বোর্ড হতে কমিটির অনুমোদন নেয়। 

এদিকে প্রতিষ্ঠাতা সদস্যকে না জানিয়ে কমিটি করাকে কেন্দ্র করে সিনিয়র সহকারী জজ আদালত নীলফামারী সদর কোর্ডে বিজ্ঞাপনী ঘোষণার দাবীতে ১৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন যার মামলা নং-২১৩/১৯। মামলার বাদী আজিজার রহমান বলেন, ২২/০৫/২১ ইং তারিখে তিনটি শুন‍্যপদ একজন আয়া, একজন পরিচ্ছন্নতা কর্মী ও একজন অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় একটি স্থানীয় ও জাতীয় পত্রিকায়। পরে পত্রিকার মাধ্যমে বিজ্ঞপ্তিটি দেখে ১৭/০৬/২১ ইং তারিখে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারকে লিখত আবেদনে জানায়, ম‍্যানেজিং কমিটির বিজ্ঞাপনী ঘোষণার একটি মামলা আদালতে বিচারাধীন ও বর্তমান প্রশ্নবিদ্ধ কমিটির মেয়াদ শেষ হবে ১৩/০৯/২১ ইং তারিখে। এদিকে ০১/১১/২১ ইং তারিখে আদালতে শুনানির দিন ধার্যও রয়েছে । 

এ অবস্থায় নিয়োগটি স্থগিত রাখার জোর অনুরোধ করেন। কিন্ত তারপরও ২৯/০৮/২১ ইং তারিখে নীলফামারী সরকারি উচ্চ বিদ‍্যালয়ে কেন্দ্র করে নিয়োগ পরিক্ষাটি সম্পূর্ন হয়। এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার সাথে কথা বললে তিনি জানান, অভিযোগটি পাওয়ার আগেই ডিজির প্রতিনিধি নিয়োগ দেওয়া হয়েছিল তাই নিয়োগ পরিক্ষাটি হয়েছে। এখন বিষয়টি খতিয়ে দেখা হবে। 

এ বিষয়ে বিদ‍্যালয়টির প্রধান শিক্ষক আজিজুল ইসলাম  মুঠোফোনে  বলেন কমিটির মেয়াদ ১৩/০৯/২১ ইং তারিখে শেষ। কিন্তু এত অল্প সময়ে কেন নিয়োগটি দিলেন প্রশ্ন করলে তিনি বলেন, কোর্ড থেকে কোন নিষেধাজ্ঞা ছিল না আর আমরা নিয়মের মধ্যে নিয়োগ দিয়েছি। মামলার বাদী প্রতিষ্ঠাতা সদস্য ও সচেতনমহল জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন দ্রুত সুষ্ঠ তদন্ত করে নিয়োগ পরিক্ষাটি বাতিল করে পুনরায় নিয়োগটি দেওয়ার দাবী করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ