ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত সদস্য কে আটক করে শহর পুলিশ ফাঁড়ি

এ কে সোহেলঃ

কক্সবাজার শহরে ডাকাতির প্রস্তুতি কালে শহর পুলিশ ফাঁড়ির পুলিশের অভিযানে তিন ডাকাত সদস্যকে আটক করেছে এবং ডাকাত সদস্যদের কাছ থেকে টিপছুরি,গ্লাস,লোহার রড়, মুখোশ উদ্ধার করা হয়েছে।

১৫ সেপ্টেম্বর (বুধবার) ভোর ৪ টার দিকে গোপন সংবাদ পাওয়া যায় শহরের হাসেমিয়া মাদ্রাসার পাশে গরুর হালদা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে এক দল ডাকাত সদস্যরা অবস্থান করছে,তাৎক্ষণিক শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনোয়ার হোসেনের নির্দেশে ও-ই এলাকায় পুলিশের একটি চৌকস টিম অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তিন ডাকাত সদস্যসহ ডাকাতির সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও ১০/১২ ডাকাত পালিয়ে যায়।

আটককৃতরা হলো, উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন আজিমপাড়া এলাকার মৃত আমির হোসেনের পুত্র আরিফ (১৮),শহরের নতুন বাহারছড়া এলাকার নুর মোহাম্মদের পুত্র পারভেজ (২০) ও নবগঠিত ঈদগাহ উপজেলার ইসলামাবাদ এলাকার ছৈয়দ হোসেনের পুত্র ওমর ফারুক (২২)।

বিষয়টি নিশ্চিত করে বিস্তারিত বর্ণনা দিয়ে ইন্সপেক্টর আনোয়ার হোসেন বলেন,গোপন সংবাদের ভিত্তিতে শহরের হাসেমিয়া মাদ্রাসা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে।এমন খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে একটি পুলিশের টিম পাঠাই। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ৩ জনকে আটক করতে সক্ষম হয়। তাদের দেহ তল্লাশি করে দেশীয় অস্ত্র ও ডাকাতির সরঞ্জামাদি উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসা হয়। আটককৃত ডাকাত সদস্যদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, গভীর রাতে বাসটার্মিনাল হতে যেসমস্ত গাড়ী শহরে প্রবেশ করে সেইসব যানবাহন আটকি যাত্রীদের মূল্যবান জিনিস পত্র ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল।

ইন্সপেক্টর আনোয়ার হোসেন আরও বলেন ঘটনাস্থল থেকে উদ্ধার করা ডাকাতির সরঞ্জামাদি জব্দ তালিকা তৈরি করে ডাকাতদের আইনানুগ ব্যবস্থা গ্রহন করে সদর মডেল থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে চুরি ছিনতাই অস্ত্র ও ডাকাতি প্রস্তুতির একাধিক মামলা রয়েছে। ডাকাত সন্ত্রাসী ও মাদককারবারিদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ