কক্সবাজার শহরের মোহাজের পাড়ায় বসতঘরে আগুনঃ খোলা আকাশের নিচে অসহায় পরিবার


সাখাওয়াত হোসাইনঃ

কক্সবাজার পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের পূর্ব মোহাজের পাড়ায় একটি বসত বাড়িতে আগুন লেগেছে বলে খবর পাওয়া গেছে। ফলে খোলা আকাশের নিচে মানবেতর দিন কাটাচ্ছে নারী শিশুসহ অসহায় পরিবারটি। 

জানা যায়, বুধবার (৮ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে মৃত আবুল কালামের ছেলে মোঃ সেলিম (প্রকাশ) মিন্টু বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। 

লএতে আসবাবপত্র সহ প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয়রা জানান, বাড়িতে আগুন দেখে ৯৯৯ এ ফোন দেয় প্রতিবেশীরা। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। 

ক্ষতিগ্রস্ত মোঃ সেলিম (প্রকাশ) মিন্টু বলেন, তিনি ঘর বন্ধ করে  স্বপরিবারে বোনের বাড়িতে গিয়েছিলেন। ওখান থেকে ফিরে এসে দেখেন তার ঘরে আগুন জ্বলছে। চোখের সামনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেলেও কিছুই করার ছিলনা। কথাগুলো বলতে বলতে তিনি অঝোরে কাঁদতে থাকেন।।

তবে তিনি অভিযোগ করে বলেন, কিছু দুর্বৃত্ত বসতভিটার জায়গাটি দখলে নিতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে তার বসত ঘরে অগ্নিসংযোগ করেছে। এই ঘটনার তদন্তপূর্বক ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান তিনি।

স্থানীয়রা আরো জানান, আগুন লাগার বিষয়ে নিশ্চিত করে কিছু না জানলেও অগ্নিসংযোগের বিষয়ে দুর্বৃত্তদের হাত রয়েছে। তারা আরো বলেন, মাত্র নতুন ঘর নির্মাণকাজ শেষ করে সম্প্রতি বসবাসের উদ্দেশ্যে ঘরে উঠছেন তারা। আর সেই ঘরে বসবাসের দিন যেতে না যেতেই আগুনে লাগার বিষয়টি তারা শত্রুতা বলে দাবী করেন।

এদিকে বসতবাড়ি পুড়ে যাওয়া অসহায় পরিবারটি বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর দিন কাটাচ্ছে। এই ব্যাপারে তারা কক্সবাজারের জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ