খুরুশকুলে বসতভিটা দখলের চেষ্টা নিরাপত্তাহীনতা রিফাত উদ্দিনের পরিবার



নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজার খুরুশকুলে বসতভিটায় সংস্কার করতে গেলে বাধা দিতে আসেন কয়েকজন সন্ত্রাসীরা। কক্সবাজার সদর থানাধীন খুরুশকুল ইউনিয়ন মধ্যম ডেইল পাড়া এলাকায় ২ নং ওয়ার্ড ইউনিয়নের রিফাত উদ্দিন (৩৪) পিতাঃ আবু সামা। বিগত ২০ বছর ধরে বসবাস করে আসলেও পাশের কয়েকজন সন্ত্রাসীরা রিফান উদ্দিনের পরিবারকে হুমকি দিয়ে তাকেন দিনদিন। তবে অন্যায়ভাবে জোরপূর্বক বসতবাড়ি দখল করার প্রচেষ্টা চালান।ভিটে বাড়ির সংস্কার ও ঘেরাও করতে গেলে বাধা দিতে আসেন এলাকার সন্ত্রাসীরা।

অভিযোগে জানা গেছে,খুরুশকুলে রিফাত উদ্দিনের পৈত্রিক সম্পত্তি দীর্ঘ ২০ বছর ধরে স্ব স্ব অংশ ভোগদখল করে আসছেন তারা।অথচ তফসিলভুক্ত রিফাত উদ্দিন এর মালিকানাধীন থাকার সত্বেও অবৈধ অস্ত্রধারী কিছু এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাদের ঘরবাড়ি দখল করার চেষ্টা করে।

এ নিয়ে কক্সবাজার সদর মডেল থানাধীন একটি অভিযোগ দায়ের করেন। রিফাত উদ্দিনের পরিবার গত ২৬ তারিখ বিকেল চারটার দিকে রিফাত উদ্দিনের বাড়ি সংস্কার করতে গেলে তাদেরকে বাধা দেওয়ার জন্য আসেন কয়েকজন সশস্ত্র বাহিনী। এবং জোরপূর্বক বসতবাড়ি দখল করতে চায়। ঘটনাস্থলে কয়েকজন অজ্ঞাত নামা ৪/৫ জন সন্ত্রাসী অস্ত্রশস্ত্রে নিয়ে হুমকি দেন। এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে থাকেন। তপশীল মৌজা খুরুশকুল, থানা ও জেলা কক্সবাজার বি,এস খতিয়ান নং ৩২৫১ বি,এস দাগ নং ৪২৮৬ - ২৩২৩৫/৪৩০০-২৩২৩৬ জমির পরিমাণ ০.৫৬০০ একর। তবে রিফাত উদ্দিনের পরিবার এখন নিরাপত্তাহীন হয়ে পড়ে ।তাদের বাড়িতে বসবাস করাটাও বিপদজনক বলে ধারণা করেন রিফাত উদ্দিন ।কারণ বসতভিটা দখল করার জন্য বিগত অনেক বছর ধরে তারা প্রচেষ্টা চালায়। কিন্তু এলাকার কয়েকজন সন্ত্রাসীরা বসতভিটা কেটে নেওয়ার জন্য স্থানীয় সার্ভেয়ার দিয়েও ম্যাপ দিয়ে আসছিল অনেকবার। তবু থামেন না, তারা কোনোভাবেই রিফাত উদ্দিনের পরিবারের পিছু ছাড়েন না। সন্ত্রাসীরা বারবার হামলা করার প্রস্তুতি নিয়েছিলেন। আজ পর্যন্ত অনেকবার তাদের বসতভিটা কেটে নেওয়ার হুমকি দিতে থাকেন। এ নিয়ে রিফাত উদ্দিনের পরিবার আইনের আশ্রয় নেন যেন তাদের পরিবার নিরাপত্তা পায়।যেন সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পায়।সাথে তাদের বসতি ভিটে ফিরে পাই যেন সুস্থভাবে বসবাস করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ