জাতীয় শোক দিবসে “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন” এর শ্রদ্ধা নিবেদন

প্রেস বিজ্ঞপ্তিঃ

১৯৭৫ সালের ১৫আগষ্ট কালরাত্রিতে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে “কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন”।

রবিবার (১৫ আগষ্ট) সকালে কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি হারুনুর রশীদ এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে অরুণোদয় স্কুল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সংবাদকর্মীরা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর তারা কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারন সম্পাদক- সায়মুন আমিন, সহ-সাধারন সম্পাদক দৈনিক মেহেদী পত্রিকার স্টাফ রিপোর্টার সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকের দর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি মোহাম্মদ ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল করিম, সদস্য নুরুল আবছার, জুবাইরুল ইসলাম, মোঃ আনোয়ার প্রমুখ।

পরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে  ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকদের বুলেটে নির্মমভাবে নিহত জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি হারুনুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার শেষ সূর্যটি স্তব্দ করে দিতে চেয়েছিল কিন্তু বাঙ্গালী জাতি ভূলেনি বঙ্গবন্ধুর অসামান্য অবদান। কোটি কোটি বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু  চির অমলিন হয়ে আছে, থাকবে অনন্তকাল।

বক্তারা আরো বলেন, ঘাতকরা জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে অক্ষত থাকবে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্ব দরবারে এক উন্নয়নশীল ও মর্যাদাসম্পন্ন জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জাতির পিতার হাতে গড়া এ স্বাধীন দেশকে সামনে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন বক্তারা।

বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি ও দৈনিক রূপালী সৈকতের সহ-সম্পাদক মুকিম খান, সহ-সভাপতি ও এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক ও দৈনিক আপন কন্ঠের নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিম, যুগ্ম সাধারন সম্পাদক- সায়মুন আমিন, সহ-সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক, অর্থ সম্পাদক ও মাই টিভির জেলা প্রতিনিধি এম সাইফুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ