সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

অবশেষ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার পৌর পরিষদের এক সভায় ওই নির্বাচন সম্পন্ন করা হয়। এতে পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহিন হোসেন শাহিন প্যানেল মেয়র - ১, ও ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল কাশেম সরকার ওরফে দুলু প্যানেল মেয়র - ২ এবং ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর সবিয়া সুলতানা সাবিয়া প্যানেল মেয়র-৩ নির্বাচিত হয়েছেন। সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবীর সভাপতিত্বে অনুষ্ঠিত পৌর পরিষদের সভায় ওই প্যানেল মেয়র নির্বাচন করা হয়। 

সভায় ১৫টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরদের মধ্যে ১৩ জন এবং পাঁচটি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলরদের সকলেই উপস্থিত ছিলেন। প্যানেল মেয়র-১ ও প্যানেল মেয়র-২ পদে উপস্থিত কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচিত করা হয় শাহীন হোসেন ও আবুল কাশেম দুলুকে নির্বাচিত করা হয়। তবে  প্যানেল মেয়র-৩ পদে ২ জন প্রার্থী থাকায় গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন করা হয়েছে। প্যানেল মেয়র-৩ এর নির্বাচনের জন্য কাউন্সিলররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সাবিয়া সুলতানা সাবিয়া ১২ ভোট পেয়ে প্যানেল মেয়র - ৩ নির্বাচিত হন। তাঁর পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী  কাজী জাহানারা বেগম পেয়েছেন ৪ ভোট। তবে এ পদের জন্য দুই জন কাউন্সিলর ভোট প্রদানে বিরত থাকেন।

প্রসঙ্গতঃ বেশ কিছুদিন থেকে প্যানেল মেয়র নিয়ে সৈয়দপুরে ব্যাপক আলোচনা চলছিল। পৌরসভার প্যানেল মেয়র হতে চলছিল বিভিন্ন গ্রুপিং আর লবিং। এ পদের সম্ভাব্য প্রার্থীরা তাদের পক্ষে সমর্থন আদায়ে চালিয়েছেন শেষ চেষ্টা। অবশেষে সেই চেষ্টায় সফল হলেন নির্বাচিতরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য