গাইবান্ধায় জমি উদ্ধারের দাবিতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন


ওবাইদুল ইসলাম, গাইবান্ধাঃ
 

বেদখল হয়ে যাওয়া জমি উদ্ধারের দাবিতে গাইবান্ধায় সংবাদ সম্মেলন করেছেন একটি অসহায় পরিবার। সোমবার দুপুরে শহরের ব্রীজরোডে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সএ সুন্দরগঞ্জ উপজেরার চন্ডিপুর ইউনিয়নের চৌরাস্তা সংলগ্ন এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য মোস্তাফিজার রহমান এই সংবাদ সম্মেলন করেন ।

এসময় তিনি অভিযোগ করে বলেন, তার মা মাসুদা বেগম মিনা এবং মামা নাজমুল হুদা বাবু ক্রয় সূত্রে ১৯ শতক জমি দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করো আসছে। এ অবস্থায় হঠাৎ করে এলাকার ভুমিদষু আনারুল ইসলাম, হাসান মিয়া, মোঃ রঞ্জু মিয়াসহ বেশ কয়েকজন তার মা ও মামার জমি জোরপূর্বক দখল করার পাঁয়তারা করে আসছিলো। সে কারণে তারা আদালতে মামলা করলে বিজ্ঞ আদালত তাদের পক্ষে রায় দেন। 

রায় উপ্রেক্ষা করে গত ৩০ জানুয়ারি ভোররাতে উক্ত আসামিরা স্থানীয় মাদকাসক্ত লোকজনের যোগসাজশে বাঁশের খুটি এবং টিন দিয়ে ঘর উঠিয়ে তাদের জমি দখল করে। থানায় অভিযোগ দিলে পুলিশের মাধ্যমে উক্ত জায়গায় উঠানো ঘরবাড়ি ভেঙ্গে দেওয়া হয়। কিন্তু  আসামিরা আদালত থেকে জামিনে বের হয়ে আবারও তাদের জমি দখল করবে বলে বিভিন্ন ধরনের প্রাণ নাশের হুমকি ধামকি দিয়া আসিতেছে।

এমতাবস্থায় জমির দখল বজায় রাখাসহ নিজেদের জীবনের ঝুঁকি অনুভব করে সমাজের বিবেক সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্ত ভোগী এই পরিবার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য