সৈয়দপুর পৌরসভা নির্বাচন মেয়র পদে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

আসন্ন সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদের এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মেয়র পদে স্বতন্ত্র ওই প্রার্থীর নাম মো. কামরুল হাসান। আজ বৃহস্পতিবার বিকেলে যাচাই বাছাই কালে তাঁর মনোনয়ন বাতিল করা হলেও মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী মো.রশিদুল হকের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। 

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সৈয়দপুর পৌরসভা নির্বাচন । গত মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে বিএনপি মনোনীত মো. রশিদুল হক এবং স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান  তাদের মনোনয়নপত্র জমা দেন।  কিন্তু আজ বৃহস্পতিবার মেয়র পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে স্বতন্ত্র প্রার্থীর সমর্থনসূচক ভোটারের নামের তালিকায় ক্রটি থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। 

সৈয়দপুর পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নীলফামারীর সৈয়দপুর পৌরসভার সাধারণ নির্বাচন। আর এ নির্বাচনে আওয়ামী লীগ, জাপা (এ), ইসলামী আন্দোলন বাংলাদেশ ও  দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ  মোট পাঁচজন মেয়র পদপ্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দুই দিন আগে গত ১৪ জানুয়ারি মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী ও সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

ফলে ওইদিনই বাংলাদেশ নির্বাচন কমিশন স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা অনুসারে  সৈয়দপুর পৌরসভা নির্বাচন স্থগিত করেন। পরবর্তীতে গত ২৫ জানুয়ারি নির্বাচন কমিশন থেকে সৈয়দপুর পৌরসভা নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হয়। ঘোষিত এ তফসিল অনুযায়ী আজ বৃহস্পতিবার ছিল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই। প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ১১ ফেব্রুয়ারি এবং আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সৈয়দপুর পৌরসভা নির্বাচন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য