জলঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত


আব্দুল মালেক, বিশেষ প্রতিনিধিঃ
 

যথাযত মর্যাদায় নীলফামারীর জলঢ্কায় বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে সরকারি নিদের্শনা মেনে পালিত হলো মহান ২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটির প্রথম প্রহরের রাত ১২টা একমিনিটে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, থানা পুলিশ ও প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে শহীদব্যধিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সিফাত মোঃ ইশতিয়াক ভূইয়া, অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার ও নবনির্বাচিত মেয়র ইলিয়াস হোসেন বাবল সর্বস্থরের নেতৃবৃন্দ শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মোনাজাত করেন।

প্রথম প্রহর শেষে বেলা বাড়ার সাথে সাথে উপজেলা আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পন করে শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন করেন। এদিকে সকাল ১০ টায় জলঢাকা পৌর আওয়ামীলীগ ও উপজেলা মটরশ্রমিক ইউনিয়নের যৌথ উদ্দোগে বাসস্টান শ্রমিক অফিস কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে শহীদব্যধিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তাদের আতœার মাগফেরাত কামনা চেয়ে মোনাজাত করেন।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগে সভাপতি আশরাফ হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ, মটরশ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান, আ!লীগের অন্যতম নেতা এ কে আজাদ, মতিয়ার রহমান. জসির উদ্দিন, আজিজুল ইসলাম, জহুরুল হক, অনিল বিশ^াস, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সালাউদ্দিন কাদের, মটরশ্রমিক ইউনিয়নের কোষাধক্ষ মোক্তার হোসেন, আ!লীগ নেতা কামরুজ্জামান, শ্রমিক নেতা তহিদুল ইসলাম, গোলাম মোস্তফা, সোগরাব হোসেন ও সাইদুল ইসলাম প্রমূখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য