চিরিরবন্দরে ৭২ ঘন্টার ব্যবধানে ছয় মন্দিরের প্রতিমা ভাঙচুর


ভরত রায় প্রত্যয়, চিরিরবন্দর, দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরে শত বছরের ঐতিহ্যবাহী শ্রীশ্রী চিবুকা দেবী মন্দিরের কয়েকটি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গত রোববার ভোর রাত ৩টার দিকে দিনাজপুর চিরিবন্দর উপজেলার আত্রাই নদীর তীরবর্তী শ্রীশ্রী চীবুকা দেবী মন্দিরে এই ভাঙচুরের ঘটনা ঘটে। প্রতিমা ভাঙচুরের এ ঘটনায় মন্দির কমিটির সভাপতি দুলাল বাবু বাদী হয়ে গতকাল রাতেই থানায় একটি মামলা দায়ের করেছেন।

সরেজমিনে দেখা যায়, মন্দিরের কালি প্রতিমার মুখমণ্ডলে, শিবের গলায় আঘাত করে ভেঙে ফেলা হয়েছে। একইসঙ্গে পার্শ্ববর্তী নদীতে ফেলে দেওয়া হয়েছে ভেঙে ফেলা মনসা প্রতিমার কয়েকটি অংশ। এ ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন স্থানীয় সনাতন ধর্মাবলম্বী ও মন্দির কমিটির লোকজন।

মন্দির কমিটির সহ-সম্পাদক তপন বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘটনাটি আমি আজ সোমবার সকাল ১১টায় মন্দিরের দায়িত্বপ্রাপ্ত সেবায়েতের মাধ্যমে জানতে পারি। ঘটনাটির উৎস সম্পর্কে আমাদের তেমন কোনো ধারণা নেই, যা হয়েছে সব রাতের আঁধারে। তবে আমাদের ধারণা এটি একটি দূর্বৃত্তদের পরিকল্পিত হামলা।’

তিনি আরও বলেন, ‘এ ঘটনা ঘটার পরে কমিটির কোষাধক্ষ তাপস চন্দ্রের সাহায্যে সকল সদস্যেদেকে বিষয়টি অবগত করি। সকালে এসে ঘটনা সম্পর্কে নিশ্চিত হয়ে থানায় বিষয়টি জানালে চিরিবন্দর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।’

এ বিষয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো ক্রমেই এসব ঘটনার আসামিকে ছাড় দেওয়া হবে না। ইতিমধ্যে পুলিশ তদন্ত কার্যক্রম শুরু করেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য