মার্চ মাসে থেকে সরাসির ঢাকা-শিলিগুড়ি ট্রেন চলবে - রেলমন্ত্রী এড. নুরুল ইসলাম সুজন


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ
 

রেলপথমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন এম,পি বলেছেন ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে যুগোপযোগী, আধুুনিকায়ন ভারসাম্যপূর্ন করে তোলার জন্য কাজ করে যাচ্ছেন।তিনি রেলপথ ,সড়ক নৌপথ ও বিমানের উপড় গুরুত্ব দিয়েছেন। এই চারটি পরিবহনকে তিনি জনগনের সেবামূলক প্রতিষ্ঠানে রুপান্তর করবেন।

মহাব্যবস্থাপক (পশ্চিম) বাংলাদেশ রেলওয়ে ,রাজশাহী মিহির কান্তি গুহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. শামছুজ্জামান,মহাপরিচালক বাংলাদেশ রেলওয়ে ঢাকা, ড. সাবিনা ইয়াসমিন জেলা প্রশাসক পঞ্চগড়, মোহাম্মদ ইউসুফ আলী পুলিশ সুপার পঞ্চগড়, মো. আনোয়ার সাদত স¤্রাট জেলা পরিষদ চেয়ারম্যান,পঞ্চগড়, মো. মিজানুর রহমান প্রকল্প পরিচালক রোলিং ষ্টক অপারেশন প্রকল্প , মো. আমিরুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান সদর পঞ্চগড় ,মোছাঃ জাকিয়া খাতুন মেয়র পঞ্চগড় ।

রেলপথমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন এম,পি রোববার (২৪জানুয়ারি) পঞ্চগড়ে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে বাংলাদেশ রেলওয়ে বহরে নতুন সংযোজনতব্য অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিপণ্য পরিবহন বিষয়ে অংশীজন’র উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলনে। তিনি বলেন ‘ করোনার কারনে ভিসা বন্ধ রাখার কারনে রেলের সার্বিক কর্মকান্ডে কিছুটা সমস্যা হয়েছে। ভারতের সাথে বানিজ্যিক ঘাটতি পূরণে রেলপথকে সম্প্রসারণ করা হচ্ছে। রেলপথকে সম্প্রসারণ করে ভারতীয় পন্য এদেশে অনা হবে।এ বিষয়ে আলোচনা চলছে। ভারত সরকার বিষটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে।

রেলপথমন্ত্রী বলেন ‘ আগামি ২৬ মার্চ ঢাকা থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। আপনারা জানেন ১৭ ডিসেম্বর নীলফামারির চিলাহাটি হয়ে ভারতের হলদীবাড়ি রেল যোগাযোগের উদ্বোধন করা হয়েছে। আমরা চাই যাত্রী পরিবহণের সাথে মালামাল পরিবহণে রেলকে যুগোপযোগি করা হচ্ছে। তিনি ব্যবসায়িদের উদ্দেশ্যে বলেন ‘ আপনারা তরমুজ সহ সব কৃষি পণ্য রেলকে ব্যবহার করুন।রেলে কৃষি পণ্য পরিবহনে ভাড়াও কম।তাছাড়া রেল হচ্ছে একটি নিরাপদ ও চাঁদামুক্ত পরিবহণ ব্যবস্থা।রেল পথ মন্ত্রী আরো বলেছেন ‘ রেলকে জনগনের দাঁড় গোড়ায় নিতে আমরা ট্রেনে অ্যাম্বুলেন্স ব্যবস্থা করবো।

পরে রেলমন্ত্রী  রেলওয়ে বহরে নতুন সংযোজনতব্য অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিপণ্য পরিবহন বিষয়ে অংশীজন’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য