পঞ্চগড়ে এক কর্মচারীর বিরুদ্ধে হাসপাতালের মালামাল বিক্রির অভিযোগ


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ
 

পঞ্চগড়ের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র মেকানিক সোহেল পারভেজের বিরুদ্ধে হাসপাতালের  মালামাল বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তার বিরুদ্ধে কৈফিয়ত তলব করে এক দিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু ঘটনার ৬ দিন পার হলেও জবাব দেননি তিনি। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য সময় ক্ষেপণ করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

অভিযোগে জানা গেছে, ২৯ নভেম্বর হাসপাতালের জুনিয়র মেকানিক সোহেল পারভেজ একটি ভ্যানে করে হাসপাতালের ১০-১৫টি লোহার জানালা ও গ্রিল (প্রায় ৮০ হাজার টাকা মূল্যের প্রায় ২০ মণ ওজনের গ্রিল) বিক্রির চেষ্টা করেন। হাসপাতাল থেকে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ভ্যানটি আটক করেন। 

এরপর বোদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৩০ নভেম্বর সোহেল পারভেজকে কৈফিয়ত তলব করে একদিনের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেন। হাসাপতালের মেকানিক সোহেল পারভেজ ইতোপূর্বেও হাসপাতালের অব্যবহৃত মালামাল ও সিলিং ফ্যান বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে। নিয়মিত অফিসে আসেন না এবং সঠিকভাবে দায়িত্ব পালন করেন না বলেও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে সোহেল বলেন, মালামালগুলো এক কক্ষ থেকে আরেক কক্ষে নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ভ্যানচালক না বুঝে হাসপাতালের বাইরে নিয়ে গিয়েছিলেন। এসময় স্থানীয় লোকজন মালামালসহ ভ্যানটিকে আটক করে।  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস আই এম রাজিউল করিম জানান,তাকে শোকজ করে জবাব দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। সে এখন পর্যন্ত জবাব দেয়নি। তাকে আবারো চিঠি দেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ