তথ্যপ্রযুক্তিতে জ্ঞান অর্জন করা শিক্ষিতদের জন্য অপরিহার্য -রেলমন্ত্রী


মো. কামরুল ইসলাম কামু পঞ্চগড়ঃ
 

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এম,পি বলেছেন যারা ধর্ম নিয়ে রাজনীতি করছে তাদের বিষয়ে সজাগ থাকতে হবে। ১৪০০ বছর আগে যান্ত্রিক যন্ত্র ছিলোনা। মাইক ছিলো না, তথ্য প্রযুক্তি ছিলোনা। ধর্মের কথা বলে যারা এসব করছে তার সাথে এর  কোনো সর্ম্পক নাই। এখন প্রযুক্তি আসছে ‘যেমন মেশিন দিয়ে ধান কাটা হচ্ছে।

রেলপথমন্ত্রী শনিবার(২৬ডিসেস্মর) সকালে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সড়ক বিভাগ পঞ্চগড় আয়োজিত  ঢাকা-বাংলাবান্ধা (এন-৫) জাতীয় মহাসড়কের পঞ্চগড় সড়ক বিভাগাধীন অংশে হার্ড শোল্ডার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। 

সড়ক ওজনপথ বিভাগ পঞ্চগড় এর নির্বাহী প্রকৌশলী মোঃ ফিরোজ আখতারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন  মোঃ মনিরুজ্জামান অতিরিক্ত প্রধান প্রকৌশলী সওজ সড়ক জোন,রংপুর মোঃ সুরুজ মিয়া তত্বাবধায়ক প্রকৌশলী সওজ সড়ক সার্কেল,দিনাজপুর, মোঃ আব্দুল মান্নান অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস),পঞ্চগড়, মোহাম্মদ ইউসুফ আলী পুলিশ সুপার,পঞ্চগড়, আলহাজ¦ আনোয়ার সাদত সম্রাট পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও সাধারন সম্পাদক জেলা আওয়ামীলীগ, মোঃ ফারুক আলম টবি, মোঃ আব্দুল জব্বার ময়দানদিঘী ইউপি চেয়ারম্যান ও ব্যরিষ্টার কোৗশিক নাহিয়ান নাহিদ প্রমূখ।

রেলপথ মন্ত্রী এর আগে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সাড়ে ১১ কিলোমিটার ঢাকা-বাংলাবান্ধা (এন-৫) জাতীয় মহাসড়কের পঞ্চগড় সড়ক বিভাগাধীন অংশে হার্ড শোল্ডার নির্মাণ  ও এক কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে বিএল উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবনের ফলক উম্মোচন করেন।রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এম,পি বলেন, বর্তমান সরকার ১২ বছর ধরে ধারাবাহিক ও পরিকল্পিত ভাবে দেশ চালাচ্ছে। কম দামে সার , কৃষি উপকরণ ’শতভাগ বিদ্যূত,বিনামূল্যে বই দিচ্ছে। দেশের সকল ধর্ম-বর্ণের মানুষ কোনো না কোনো ভাবে সুবিধা পাচ্ছে। আমাদের সরকার সবাইকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। সামাজিক নিরাপত্তা গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন এখন তথ্যপ্রযুক্তির ব্যবহার সব জায়গায়। এখন শুধুমাত্র লেখাপড়া করলেই হবেনা ‘ তথ্যপ্রযুক্তির সাথে তাল মেলাতে হবে। তাই তথ্যপ্রযুক্তির জ্ঞান অর্জন করা শিক্ষিতদের জন্য অপরিহার্য। আগামি দিনের প্রজন্মকে তথ্যপ্রযুক্তির ব্যবহার শিখতে হবে ‘ কেনো না আগামি দিনে আর বই থাকবেনা। তথ্যপ্রযুক্তির মাধ্যমে শিক্ষা গ্রহন করতে হবে। তিনি আরো বলেন ‘ ঘরে বসেই সব কিছু পরিশোধ করা যায়। 

মন্ত্রী বলেন ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে  সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে।তিনি উন্নত দেশের মতো পরিকল্পনা নিয়ে দেশ পরিচালনা করছেন। এ জন্য প্রধানমন্ত্রী মহা পরিকল্পনা নিয়েছেন। এতে দেশের মানুষের উন্নত জীবন ব্যবস্থা আরো জোড়দার হবে। মন্ত্রী আরো বলেন ‘শিল্প ব্যবস্থাকে ও ঢেলে সাজানো হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য