আটোয়ারী মির্জাপুরে দু’বছর মেয়াদী ভিজিডি বিতরণ সমাপনী


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ
 

সামাজিক নিরাপত্তার আওতায় দেশের গ্রামীণ হতদরিদ্ররা দু’বছর মেয়াদী ভিজিডি সুবিধা পেয়ে আসছে। গ্রামীণ জনগোষ্ঠির খেটেখাওয়া দিনমুজুর-হতদরিদ্র মানুষ এই ভিজিডি পেয়ে থাকেন। এই কর্মসূচীর আওতায় রয়েছে গচ্ছিত সঞ্চয়। প্রতি জন ভিজিডিধারী সদস্যরা নিয়ম অনুসারে প্রতি মাসে ২৭৫ টাকা জমা রাখেন সংশ্লিষ্ট খাতে। সব ইউনিয়ন পরিষদে একই নিয়মে চলে ভিজিডি বিতরণ কার্যক্রম। 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নে রোববার(২৭ডিসেম্বর) ভিজিডি’র আওতায় ৩৭৪ জনকে ৩০ কেজি চাল প্রদান করে দু’বছর মেয়াদী ভিজিডি কার্যক্রমের সমাপ্তি হয়। মির্জাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওমর আলী জানান ‘ ৩৭৪ জন ভিজিডি উপকারভোগীরা ২০২১ইং সাল হতে আর এই সুবিধা পাবেন না। এখন নতুন কার্ডধারীরা ভিজিডি’র আওতায় আসবে। প্রশাসনিক অনুমোদন পাওয়ার পর নতুন সালের প্রথম মাসের শুরু হতে এই ভিজিডি পাবেন।

উপকারভোগী নুরজাহান জানান ‘ দু’বছর ধরে এই ভিজিডি পেয়েছি এখন তো আর পাবোনা। সঞ্চয় জমার ব্যাপারে তিনি জানান ‘ গরীব মানুষ যতোটুকু পেরেছি ‘জমা রেখেছি। জানা যায় ‘ ২৭৫ টাকা সঞ্চয় হিসেবে একজন ভিজিডি উপকারভোগী পাবেন ‘জনপ্রতি ৬ হাজার ৬শতটাকা।সে অনুপাতে ৩৭৪ জনের সঞ্চয় রয়েছে ‘২৪ লাখ৪৮ হাজার ৪০০শত টাকা।

চেয়ারম্যান জানান ‘ প্রশাসনিক অনুমোদনের পর নতুন বছরের শুরুতে তাদের সঞ্চয় তাদের মাঝে বিতরণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য