সৈয়দপুরে বাদশা সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ


মিজানুর রহমান মিলন, সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে মহামারী করোনার কারণে কর্মহীন পাঁচশত দুস্থ মানুষের মাঝে সৌদি বাদশার পৃষ্ঠপোষকতায় পরিচালিত বাদশা সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 

আজ মঙ্গলবার  বেলা ২ টায় উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের জমিরিয়া সুলতান উলুম মাদ্রাসা চত্বরে ওই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি  সৌদি বাদশার স্বাস্থ্য উপদেষ্টা ডা. তোহা বিন ওমর বিন সাদিক আল খতিব দুস্থদের হাতে ওই ত্রাণসামগ্রী তুলে দেন ।

এ সময় অন্যদের মধ্যে দাতা সংগঠনের প্রকল্প সংগঠক ওমর মাহদি হামদি, সিনিয়র কর্মকর্তা আব্দুল্লাহ খালেদ আল হোসাইমিন, জনসংযোগ কর্মকর্তা শেখ আলী সালেহ সাইদ বুজির, মানাহিন ফাউন্ডেশন বাংলাদেশ’র চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, প্রধান কার্যনির্বাহী ফরিদ উদ্দিন, প্রকল্প পরিচালক মঈন উদ্দিন উপস্থিত ছিলেন। জমিরিয়া সুলতান উলুম মাদ্রাসার খতিব হাফেজ মতিউর রহমান ত্রাণ বিতরণ অনুষ্ঠানটি সমন্বয় করেন।

সৌদি আরব থেকে প্যাকেট করা ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৭ কেজি ডাল, ৩ কেজি চিনি, ২ কেজি লবন ও ২ লিটার সয়াবিন তেল। সৌদি বাদশার এই প্রকল্পে মুসলিম ওয়ার্ল্ড লীগ, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং শরাণার্থী ত্রাণ ও প্রত্যাবার্সন কমিশন জড়িত রয়েছে। বিতরণ অনুষ্ঠানে জানানো হয় এ সব ত্রাণসামগ্রীর মধ্যে ১৫ হাজার প্যাকেট রোহিঙ্গা ক্যাম্পে ও বাকি ২০টি পয়েন্টে আরও ১৫ হাজার খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য