সৈয়দপুরে আইডিইবি’র সুবর্ণজয়ন্তী ও গণপ্রকৌশল দিবস পালিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে পালিত হয়েছে গণপ্রকৌশল  দিবস ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী (৫০তম প্রতিষ্ঠাবার্ষির্কী)। আজ রবিবার (৮ নভেম্বর) নানা আয়োজনে দিবসটি পালন করা,হয়।  এ উপলক্ষে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বৃক্ষরোপন, মাস্ক বিতরণ, র‌্যালি ও আলোচনা সভা। 

“নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় শহরের সাহেবপাড়াস্থ বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল।

এতে বিশেষ অতিথির বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর রেলওয়ে কারখানার উৎপাদন প্রকৌশলী মো. শাহিনুর ইসলাম ও সহকারি ওয়ার্কর্স ম্যানেজার মো. আব্দুস্ সামাদ, সংগঠনের উপদেষ্টা মো. তাওয়াল্লাহ্ হোসেন, নেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী মো.শহীদুল ইসলাম প্রমূখ। 

আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক শাখার সভাপতি মো. আজিজুল ইসলাম কমলের সভাপতিত্বে  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোনায়মুল হক। সভাটি উপস্থাপনা করেন সংগঠনের সৈয়দপুর সাংগঠনিক শাখার তথ্য ও গবেষণা সম্পাদক মো. তহিদুল ইসলাম।

এরআগে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন উড়িয়ে গণপ্রকৌশল দিবস ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে কর্মসূচির উদ্বোধন করা হয়।  অনুষ্ঠান চলাকালে সৈয়দপুর রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে বৃক্ষরোপন করা হয়। শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি চলাকালে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিকসহ আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সদস্য বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে কর্মরত প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য