কসউবি ব্যাচ-১১ অ্যালামনাই এসোসিয়েশনের ১ম কমিটি গঠন

মোঃ মনছুর আলম (এম আলম): কক্সবাজার জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-১১ অ্যালামনাই এসোসিয়েশনের ১ম বারের মত অনলাইন ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হয়। ১৩ নভেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৭ টার দিকে নির্বাচন কমিশনার আব্দুল্লাহ আল জোবাইর ও আমিন মোহাম্মদ বিদ্যালয় প্রাঙ্গণে ভোটার ও প্রতিনিধিদের সামনে এ কমিটি ঘোষণা করেন। গত ১২ নভেম্বর থেকে ঘোষণার দিন বেলা ৩টা পর্যন্ত অনলাইনে ভোট গ্রহণ চলে। এতে মোট ১৪৩ ভোটারের মধ্যে ১৪০ জন এই অনলাইন নির্বাচনে অংশ নেন।

এরমধ্যে বিনা প্রতিদ্বন্ধীতায় খালি মাঠে গোল করেন সাংগঠনিক সম্পাদক নাজমুস শাইখ রুম্মন, দপ্তর সম্পাদক পারভেজ মোঃ ইকবাল, আইন বিষয়ক সম্পাদক মনোপ্রীত ধর সুমিত, শিক্ষা বিষয়ক সম্পাদক শিহাব কবির নাহিদ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুবতাসির তাজওয়ার নিশান। এদিকে নির্বাচনে প্রার্থীতা করেন সভাপতি পদে আব্দুল আজিজ ও হাবিবুল ইসলাম, সহ-সভাপতি পদে আরিফুল ইসলাম ও সওকত ইসলাম, সাধারণ সম্পাদক পদে জেআর শিবলু, মোঃ জাওয়াদুল হক, রেজাউল হাসান আবির ও তোফাজ্জল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আরিফ সাকিল ও আহমেদ সালমান, অর্থ সম্পাদক পদে ফাহিম আহমেদ, মোহাম্মদ সামির, ও সুপ্রতিক বড়ুয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পদে কামরুল হুদা শাওন ও তাফসীরুল হাবিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে রাজ খোরশেদ আলম ও মুবতাসিম বিন জামান এবং ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ রুবেল, মিনহাজুল আবেদিন মানিক ও মামুনুর রশিদ বিজয়।

এ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র দুয়েক ভোটের ব্যবধানে বিজয় নিশ্চিত হোন সভাপতি হাবিবুল ইসলাম (ইমরোজ), সহ-সভাপতি আরিফুল ইসলাম (আরাফাত), সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসাইন (তুহিন), যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফ শাকিল, অর্থ সম্পাদক মোহাম্মদ সামির ও সুপ্রতিক বড়ুয়া (রাহুল), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ তাফসীরুল হাবিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুবতাসিম বিন জামান (ছোটন) ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ রুবেল।

কমিটি ঘোষনার পরপর নির্বাচন কমিশনার আব্দুল্লাহ আল জোবাইর হারজিত শব্দ বাদ দিয়ে সকল জয়ী-পরাজয়ী প্রার্থীদের এক হয়ে বিদ্যালয় ও এসোসিয়েশনের জন্য কাজ করে যাওয়ার আহ্বান জানান। এছাড়াও যারা এখনো রেজিস্ট্রেশন করেন নাই, তারা যেকোন মুহুর্তে অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন বলেও জানান। সেই সাথে নব ঘোষিত কমিটিকে সবায় একসাথে হাসিমুখে অনুমোদন করেন।

নব-নির্বাচিত কমিটির সভাপতি হাবিবুল ইসলাম (ইমরোজ) বলেন, সামাজিক দায়ব্ধতা আর স্কুল জীবনের বন্ধুত্বের উচ্ছল প্রাণের টানকে ধরে রাখার জন্য তাদের এই এসোসিয়েশন সামনে এগিয়ে যাবে। একই সাথে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। নব নির্বাচিত সহ-সভাপতি আরিফুল ইসলাম এই করোনাকালীন সময়ে দূরত্ব বজায় রেখে অনলাইনে ভোটের মাধ্যমে সুষ্ঠ ভাবে কমিটি গঠন করায় নির্বাচন কমিশনারদের ধন্যবাদ জানান। নব নির্বাচিত সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন (তুহিন) বলেন, বিদ্যালয় থেকে বিদায় নেয়ার পর থেকে একসাথে পড়ালেখা সহ সময় কাটানো বন্ধুদের সাথে অনেকটাই দূরত্ব সৃষ্টি হয়। আর সেই দূরত্বতাকে কাটিয়ে কাছে থাকার জন্যই এই এসোসিয়েশন। তিনিও এই এসোসিয়েশনকে এগিয়ে নেয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য