নীলফামারী সদরের পলাশবাড়ীতে পুলিশের ওপেন হাউজ-ডে পালন


আব্দুল মালেক, নীলফামারীঃ

"মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী সদরের পলাশবাড়ী ইউনিয়নে ওপেন হাউজ ডে পালন করলেন নীলফামারী সদর থানা পুলিশ৷ আজ সোমবার বিকালে সদর থানা পুলিশের আয়োজনে পলাশবাড়ী স্কুল এন্ড কলেজ মাঠে পুলিশিং ওপেন হাউজ ডে পালন করা হয়। অনুষ্টানে সভাপতিত্ব করেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ওসি তদন্ত মাহমুদ উন নবী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সাইফুল ইসলাম। ইউনিয়ন বিট পুলিশের ইনচার্জ এস আই সাইফুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক হাবিবুর রহমাহন হাবিব, পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমতাজ আলী প্রামানিক, শিক্ষক প্রতিনিধি  বাবু সইলেন্দ্র নাথ রায় ও জেলা আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারন সম্পাদক  রত্না সিনহাসহ আরও অনেকে। 

অনুষ্ঠানে পুলিশ ও সাধারন জনতা খোলামেলা মত বিনিময় হয়। তবে সাধারন জনতার অভিযোগ ছিলো মাদকাসক্ত ও নারী নির্যাতন নিয়ে। আর এসব অপরাধীদের সনাক্ত করতে জনতার সহায়তা চেয়েছে অনুষ্টানের প্রধান অতিথি।

প্রধান অথিতির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুন। যারা পুলিশকে ভুল তথ্য দিয়ে হয়রানি করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে। মাদকের সঙ্গে কোনও আপোষ নেই।" মাদক বিক্রেতা  ও সেবনকারীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য আহ্বান জানান তিনি। 

তিনি আরও বলেন, "মাদক ছেড়ে কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে তাকে সহযোগিতা করা হবে। মাদক গ্রহণ করে ফিলিংস করে অনেকে। সুস্থ্য ও স্বাভাবিক থাকার চেয়ে ভাল ফিলিংস কি হতে পারে! মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিয়ে ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। সবাই সচেতন হলেই দেশ থেকে মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিয়ে বন্ধ হয়ে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য