রংপুরে দর্শনা-ভেন্ডাবাড়ি যাওয়া সড়কের দুইপাড় ভেঙ্গে বেহাল দশা

শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

রংপুর নগরীর ১৫নং ওয়ার্ড আওতাভুক্ত আক্কেলপুর চক্ষু হাসপাতাল বটতলা সংলগ্ন দর্শনা-ফুলবাড়ি সড়কটি ভেঙ্গে বিলীন হয়ে যাওয়ার পথে।সম্প্রতি বন্যা ও টানা বৃষ্টিপাতে সড়কের বিভিন্ন স্থানে খাল খন্দে ভরে গেছে,দ্রুত সংস্কারের কাজ না করলে হয়তোবা যেকোনো মূহুর্তে যাতায়াতের জন্য অনুপযোগী হয়ে যেতে পারে।

বিশেষ করে উত্তরাঞ্চলে সবজিপণ্য উৎপাদনের অন্যতম শ্রেষ্ঠ এলাকা পালিচড়া,শুকুরের হাট, ধাপেরহাট, শ্যামপুর থেকে এই সড়কটি দিয়েই প্রতিনিয়ত রংপুর শহর সহ দেশের বিভিন্ন অঞ্চলে ভ্যানগাড়ি,পিকাপ এবং পণ্যপরিবহনের ট্রাকে করে উৎপাদনকৃত সবজি পৌঁছে যায়।সড়কটি সংস্কার না হলে সবজি পণ্যগুলো গ্রাম থেকে শহর অঞ্চলে নিয়ে যাওয়ার পথ বন্ধ হয়ে যাবে। 

শুধু পণ্যবাহী গাড়ি গুলো যাতায়াতের জন্য দুর্ভোগে নয় প্রায় প্রত্যেকটি মানুষের চলাচলের জন্য দুর্ভোগ। এই এলাকাগুলো থেকে শহরমুখী হবার প্রধান সড়ক হিসেবেও ব্যবহার করতে হয় এই সড়কটিকে,ফলে যাতায়াতের জন্য বিকল্প কোন সড়ক না থাকায় বর্তমানে বিপাকে পড়ে আছে প্রায় দশটি এলাকার অর্ধলক্ষ জনগণ।

২৩ অক্টোবর শুক্রবার সাকলে নূর হোসেন নামে এক মুরগি ব্যবসায়ী পথচারী সংবাদকর্মীকে সাক্ষাৎকার কালে জানায়,পালিচড়া এলাকায় আমার মুরগির খামার আছে তাই কয়েকদিন পরপর শহর থেকে মুরগির জন্য খাবার নিয়ে যেতে হয়।প্রতিদিনের মতো গতকাল পৌরবাজার থেকে যাওয়ার পথে একটি মালবাহী পিকআপ উল্টে যায়।এতে আমার অনেক ক্ষয়ক্ষতি হয়।তাই আমরা স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারের কাছে দাবি জানাচ্ছি খুব দ্রুত যেন এই রাস্তাটি  চলাচলের জন্য উপযোগী করে তোলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য