ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে শুভ উদ্বোধন


মেহেদী হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি:

‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ এর শুভ উদ্বোধন করা হয়েছে ।

রবিবার সকাল ৯ টায় স্বাস্থ্য বিভাগের আয়োজনে  ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক মো: নূর কুতুবুল আলম ।

এ সময় উপস্থিত ছিলেন  ঠাকুরগাঁওয়ের  সিভিল সার্জন  ডা: মাহফুজুর রহমান সরকার ,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামাল হোসেন, আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ চপল,সদর থানা ওসি তানভিরুল ইসলাম সাহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

জেলার সিভিল সার্জন  ডা: মাহফুজুর রহমান সরকার জানান, ৬ থেকে ১১ মাস শিশুর জন্য নিল রং এর ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর জন্য লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এছাড়াও ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুও ঝুঁকি কমায়।

উল্লেখ যে, জেলার ৫ উপজেলা, ৩ পৌরসভার, ১৬৮টি ওয়ার্ডে ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ১৩ হাজার ৯৮৪ জন শিশুকে ১৩৮২টি টিকাদান কেন্দ্র থেকে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত এই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আর এই কর্মসূচি সফল করতে প্রথম সারির সুপারভাইজার হিসেবে নিয়োজিত ২৩৪ জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য